×

খেলা

রাজস্থানকে জিতিয়ে দামের মূল্য দেখালেন মরিস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২১, ১২:২৪ এএম

রাজস্থানকে জিতিয়ে দামের মূল্য দেখালেন মরিস

দলের চরম বিপদে ১৮ বলে ৩৬ রান করার পথে ছক্কা হাঁকান ক্রিস মরিস

ক্রিস মরিস এবারের আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড়। ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে তাকে দলে ভিড়িয়েছিল রাজস্থান রয়্যালস। সেই দামের মূল্য আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে দলকে ৩ উইকেটে জিতিয়ে দেখালেন তিনি। তার ব্যাটিং তান্ডবে ২ বল ও ৩ উইকেট হাতে রেখেই দিল্লির দেওয়া ১৪৮ রানের লক্ষ্য পেরিয়েছে রাজস্থান। ১৮ বলে ৩৬ রান করেন তিনি। এক ম্যাচে হারের পর রাজস্থানের এটি এবারের আসরে প্রথম জয়।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধরাশায়ী হয় রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যানরা। টপ অর্ডারের চার ব্যাটসম্যানই আউট হন দুই অঙ্কের সংখ্যায় পৌঁছার আগে। জস বাটলার ২, ভোহরা ৯, সাঞ্জু সামসন ৪ ও শিভাম দুবে ২ রানে ফিরে যান। একাই যা লড়েছেন ডেভিড মিলার। হাফসেঞ্চুরি পূর্ণ করে দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন তিনি। পরপর দুটি ছক্কাও হাঁকান তিনি। কিন্তু আর বেশিক্ষণ ক্রিযে টিকে থাকতে পারেবনি। আউট হন আভেস খানের বলে। তার আগে ৪৩ বলে ৭ চার ও ২ ছয়ে ৬৩ রান করেন তিনি। রাহুল টেওয়াটিয়া ১৭ বলে ১৯ রান করেন। দিল্লির হিয়ে ৩ উইকেট নেন আভেস খান। কাগিসো রাবাদা ও ক্রিস ওকস পান দুটি করে উইকেট।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে এর আগে টসে হেরে ১৪৭ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। মোস্তাফিজুর রহমান ও জয়দেব উনাদকাটের বলে নাকাল ছিলেন দিল্লির ব্যাটসম্যানরা। তাদেরও টপ অর্ডারের তিন ব্যাটসম্যান দশের ঘরে না পৌঁছতেই সাজঘরে ফিরে যান। পৃথ্বী শ, শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানে এই তিনজনকেই শিকারে পরিণত করেন উনাদকাট। ঋষভ পন্ত দলের হয়ে সবচেয়ে বড় ইনিংস্টি খেলেন। ৩২ বলে ৯ চারে ৫১ রান করেন তিনি। শেষ দিকে টম কারেনের ২১, ললিত যাদবের ২০ ও ক্রিস ওকসের ১৫ রানে ১৪৭ রানের লড়াকু পুঁজি পায় দিল্লি। টম কারেনকে ফেরান মোস্তাফিজুর রহমান। তার আগে মার্কাস স্টোইনিসকেও আউট করেন তিনি। ফিজ ২৯ রান খরচায় নেন দুই উইকেট। উনাদকাট নেন ৩ উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App