×

জাতীয়

বাবাকে পাগল সাজিয়ে রিহ্যাবে দিল ছেলে, পুলিশের উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২১, ০৮:৪৭ পিএম

বাবাকে পাগল সাজিয়ে রিহ্যাবে দিল ছেলে, পুলিশের উদ্ধার

বাবাকে পাগল সাজিয়ে রিহ্যাবে দেয় বড় ছেলে।

পুলিশ সদরদপ্তরের হস্তক্ষেপে জোরপূর্বক পাগল সাজানো এক ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর বসিলায় অবস্থিত একটি অখ্যাত মানসিক রোগ হাসপাতাল ও রিহ্যাব সেন্টার থেকে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ সদরদপ্তরের এআইজি মিডিয়া মো. সোহেল রানা বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আইজিপি ড. বেনজীর আহমেদের নেতৃত্বে বাংলাদেশ পুলিশকে একটি জনবান্ধব বাহিনীতে রূপান্তর করতে কাজ করছে পুলিশ সদরদপ্তর। এরই ধারাবাহিকতায় নাগরীকদের সঙ্গে সংযোগ স্থাপন ও নানা বিষয়ে প্রতিকার দিতে বাংলাদেশ পুলিশ ফেইসবুক পেইজসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে।

এ ফেইসবুক পেইজেইর ইনবক্সে পাবনা জেলার এক নারী জানান, তার বাবাকে আগের ঘরের ছেলে কিছু দুষ্কৃতিকারীর সহযোগিতায় ১৫ দিন আগে জোর করে তুলে নিয়ে যায়। তার বাবা পাবনা জেলায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার প্রথম স্ত্রীর সঙ্গে বহু বছর আগেই ডিভোর্স হয়েছে। প্রথম সন্তানকে তিনি শুরু থেকেই পর্যাপ্ত পরিমান অর্থনৈতিক সহায়তা দিয়ে আসছিলেন। কিন্তু, সেই ছেলে জোর করে বাবার ব্যবসা দখলের পায়তারা করে। কোনো এক সুযোগে কিছু দুষ্কৃতিকারীর সহযোগিতায় তার বাবাকে পথ থেকে জোর পূর্বক তুলে নিয়ে যায়। তারপর, তাকে ঢাকার কোনো একটি বেসরকারি হাসপাতালে মানসিক রোগী হিসেবে ভর্তি করিয়ে রাখে ও এক প্রকার ফিল্মি স্টাইলে ভদ্রলোকের ব্যবসা দখল করে।

ব্যবসায়ী ভদ্রলোক ও তার পরিবারের সম্মানের স্বার্থে তাদের কারো নাম পরিচয় প্রকাশ করা হচ্ছে না উল্লেখ করে তিনি আরো বলেন, এদিকে ব্যবসায়ীর দ্বিতীয় স্ত্রী ও পরিবার তার কোনো খোঁজ না পেয়ে পুলিশের শরনাপন্ন হয়। এক পর্যায়ে তারা বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেইসবুক পেইজেও বার্তা পাঠিয়ে সহযোগিতা চায়। বার্তাটি দেখার পরপরই মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং ভুক্তভোগীর পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত অবগত হয় ও এ বিষয়ে ত্বরিৎ উদ্যোগ নিতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশনা দেয়। পাশাপাশি পাবনা জেলার অতি. পুলিশ সুপার মো. মাসুদ আলমকে এ বিষয়টি নিবিড়ভাবে তদারকির জন্য পরামর্শ দেয়। এরই ধারাবাহিকতায় অবশেষে পাবনা জেলা পুলিশের সার্বিক তৎপরতায় স্বল্পতম সময়ে ভিকটিমের অবস্থান সনাক্ত করে ব্যবসায়ীকে উদ্ধার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App