কোম্পানীগঞ্জে ফের অতিরিক্ত পুলিশ মোতায়েন, আটক ৩

আগের সংবাদ

চারঘাট উপজেলা ভাইস চেয়ারম্যানের বাড়িতে ককটেল বিস্ফোরণ

পরের সংবাদ

করোনায় মারা গেলেন শিল্পপতি মাহমুদ আলী রাতুল

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১ , ৯:৩৩ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১৬, ২০২১ , ৯:৩৪ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ও রাজনৈতিক মাহমুদ আলী রাতুল। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১১টায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান এবং পারিবারিক সূত্র ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন। মরহুমের জানাজার নামাজ আগামীকাল ১৬ই এপ্রিল বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

এর আগে মার্চের শেষ সপ্তাহে চট্টগ্রামে অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন তিনি। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত শুক্রবার বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিনই তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি। এর আগে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতির পদে ছিলেন তিনি। তিনি চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক।

মাহমুদ আলী রাতুল তার নিজ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলালের ছোট ভাই তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হাতিয়াবাসী তাকে ‘দ্বীপ মাহাথির’ নামেও ডাকতেন।

উল্লেখ্য মাহমুদ আলী রাতুলের ছোটবেলায় তাদের হাতিয়ার বাড়িতে গিয়েছিলেন বঙ্গবন্ধু। সে সময় তিনি বঙ্গবন্ধুর কোলেও চড়েছিলেন।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়