×

জাতীয়

হেফাজতের যুগ্ম মহাসচিব রাজীসহ তিনজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৪:০৮ পিএম

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজীসহ আটক তিনজনকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৫ এপি্রল) মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগর আদালতের বিচারক মোর্শেদ আল মামুন ভুইয়া এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাখাওয়াত হোসেন রাজি ছাড়া অপর আসামিরা হলেন, মুফতি ফখরুল ইসলাম ও মাওলানা মঞ্জুরুল ইসলাম।

এর আগে বুধবার সন্ধ্যায় রাজধানীর লালবাগ থেকে ঢাকা মহানগর ডিবির একটি টিম মুফতি শাখাওয়াত হোসাইন রাজীসহ তিনজনকে গ্রেপ্তার করে। জানা যায়, সম্প্রতি রাজধানীতে আন্দোলনের নামে হেফাজত যে তাণ্ডব চালিয়েছে সেসব ঘটনায় একাধিক মামলা হয়েছে। এসব মামলার মধ্যে কয়েকটি মামলায় মুফতি শাখাওয়াত হোসাইন রাজীসহ এ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে, গত চার দিনে হেফাজতের চার কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১১ এপ্রিল মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারি থেকে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

১৩ এপ্রিল রাতে অভিযান চালিয়ে যাত্রাবাড়ী এলাকা থেকে হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফ উল্লাহকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওয়ারী গোয়েন্দা বিভাগের একটি দল রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে শরিফ উল্লাহকে গ্রেপ্তার করে। এছাড়া একই দিন রাতে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকা থেকে হেফাজতের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App