×

খেলা

সাকিবের ছেলের নাম আইজাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৯:০৩ পিএম

সাকিবের ছেলের নাম আইজাহ

এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলছেন সাকিব। তার পরিবারের জন্যও বিশেষ জার্সি সরবরাহ করেছে কলকাতা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান গত মার্চে ছেলে সন্তানের বাবা হয়েছেন। কিন্তু এতদিনেও দেশসেরা ক্রিকেটারের ছেলের নাম জানা যায়নি। সাকিব ও উম্মে আহমেদ শিশিরের প্রথম ছেলে সন্তানের কী নাম রাখবে তা নিয়ে নানা জল্পনা-কল্পনায় ডুবে ছিল ভক্তরা। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পরিবারের কনিষ্ঠতম সদস্যের নাম জানালেন সাকিব নিজেই। তিনি ছেলের নাম রেখেছেন আইজাহ আল হাসান।

গত মার্চের ১৫ তারিখে তৃতীয় সন্তানের জন্ম দেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। তারপর নামের প্রসঙ্গটি এড়িয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। চলতি মাসের শুরুর দিকে একটি অনলাইন পণ্য বিক্রয় প্রতিষ্ঠানের সঙ্গে লাইভ আড্ডায় বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছিলেন, ছেলের নাম রাখবেন তার স্ত্রী। পরে সেটা সবাইকে জানিয়ে দেওয়া হবে। অবশেষে ছেলের নাম জানিয়ে দিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। ফেসবুকে দেওয়া এক পোস্টে সাকিব জানিয়েছেন, তার ছেলের নাম রাখা হয়েছে আইজাহ আল হাসান।

ক্রিকেটপ্রেমীরা জানেন, এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলছেন সাকিব। তার পরিবারের জন্যও বিশেষ জার্সি সরবরাহ করেছে কলকাতা। সেই জার্সির ছবি পোস্ট করেই ছেলের নাম জানিয়েছেন সাকিব। পোস্টে বিশ্বসেরা অলরাউন্ডার লিখেছেন, আমাদের ছেলে আইজাহ আল হাসানকে জন্মের এক মাসের শুভেচ্ছা। আমাদের ছোট্ট পরিবারকে তুমি পরিপূর্ণ করেছ। তুমি দুই সুন্দর বোনের প্রিয় ভাই যারা তোমাকে পেয়ে আনন্দিত। আর আমরাও এর চেয়ে বেশি খুশি হতে পারতাম না বাবা। আমার পরিপূর্ণ পৃথিবী।

এর আগে ২০১২ সালের ১২ ডিসেম্বরে বিয়ের বন্ধনে আবদ্ধ হন সাকিব-শিশির। ২০১৫ সালে প্রথম কন্যা আলাইনা আল হাসান জন্ম নেয়। ২০২০ সালের এপ্রিল মাসে দ্বিতীয় সন্তান ইররার হাসানের জন্ম হয়।

এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ১৪তম আসরে খেলার কারণে ভারতে অবস্থান করছেন সাকিব। আর স্ত্রী উম্মে আহমেদ শিশির তিন সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এবার আইপিএলে সাকিব কলকাতার হয়ে মাঠ মাতাচ্ছেন। বিশ্বসেরা অলরাউন্ডার ২টি ম্যাচ খেলেছেন। সাকিব বল হাতে ২টি উইকেট শিকার করেছেন। আর ব্যাট হাতে ৫৭ রান করেছেন। তবে সামনের ম্যাচগুলোতে সাকিব ব্যাট-বল হাতে জ্বলে উঠবেন এমন প্রত্যাশা ক্রিকেট প্রেমীদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App