×

জাতীয়

যুবদলের সাবেক সভাপতি মজনু রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৫:২৯ পিএম

যুবদলের সাবেক সভাপতি মজনু রিমান্ডে

মজনু। ফাইল ছবি

পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণের যুবদলের সাবেক সভাপতি রফিকুল আলম মজনুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক গোলাম হোসেন খান আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগর আদালতের বিচারক দেবব্রত বিশ্বাস বৃহস্পতিবার এ আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধন শাখার একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২৮ ফেব্রুয়ারি ছাত্রদলের নেতাকর্মীরা রাজধানীতে একটি সমাবেশ করেন। এরপর নেতাকর্মীদের সড়ক থেকে সরাতে একদিকে অ্যাকশনে নামে পুলিশ, অন্যদিকে ইট-পাটকেল ছুড়ে ও বাঁশ দিয়ে পুলিশের ওপর হামলা করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টা ও ভাঙচুর চালানোর অভিযোগ তুলে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করে। মামলায় এজাহারনামীয় ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয় ২০০/২৫০ জনকে আসামি করা হয়েছে। পুলিশ জানায়, জাতীয় প্রেসক্লাবে ওইদিন সমাবেশ ডেকে ছাত্রদলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে, ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। ওই হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App