×

পুরনো খবর

ভারতীয় ভিসা আবেদন স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০১:৩৬ পিএম

ভারতীয় ভিসা আবেদন স্থগিত

ফাইল ছবি

সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউনে আপতত ভারতীয় ভিসা আবেদন স্থগিত করেছে ইন্ডিয়ান হাই কমিশন। বাংলাদেশ জুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোর কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভারতীয় দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্ট থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ইতোমধ্যে জমা দেওয়া আবেদনসমূহের বিষয়ে জানতে এবং যে কোনও জরুরি অনুরোধের জন্য [email protected] এই ঠিকানায় যোগাযোগ করতে হবে। তবে নতুন করে লকডাউন চলাকালে কোন ভিসা আবেদন জমা নেয়া হবে না।

গতকাল ১৪ তারিখ থেকে সারাদেশে লকডাউন জারি করা হয়েছে। আটদিনের এই লকডাউনে ১৩ দফা নির্দেশনা জারি করেছে সরকার। এর আগে সীমিত পরিসরে লকডাউন চলমান ছিল। এতে অফিস আদালত খোলা থাকলেও গণপরিবহনে যাত্রী নেওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ ছিল। এতে ভোগান্তিতে পরতে হয়েছিল অফিসগামী, শ্রমজীবী মানুষের। সর্বত্মক লকডাউনে অফিস আদালত বন্ধ থাকলেও জরুরি সেবা প্রতিষ্ঠঅনগুলো খোলা রয়েছে। রাস্তায় চলাচলের ক্ষেত্রে বিভিন্ন সমস্যায় পরতে হচ্ছে তাদের।

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসে প্রতিদিন মৃত্যুর সংখ্যা রেকর্ড ভাঙছে। সংক্রমণের হার বেড়েই চলছে। হাসপাতালের সেবা দেওয়ার পর্যাপ্ত জায়গা নেই। এমন পরিস্থিতিতে সরকার প্রয়োজনে লকডাউন আরও বাড়াতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App