×

খেলা

বাসের জানালা ভেঙে বেকায়দায় সমর্থকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৯:৪৮ পিএম

বাসের জানালা ভেঙে বেকায়দায় সমর্থকরা

ফিরতি লেগে খেলার জন্য লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে যাওয়ার পথে হামলার শিকার হয় করিম বেনজেমা-টনিদের বহনকারী বাস

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হেরে আসায় ক্ষোভে ফুঁসছিল লিভারপুল শিবির। সমর্থকরাও তার বাইরে না। যে কারণে ফিরতি লেগে খেলার জন্য লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে যাওয়ার পথে হামলার শিকার হয় করিম বেনজেমা-টনি ক্রুসদের বহনকারী বাস। এমন কাণ্ডে বাসের জানালা ভেঙে যায়। এ ঘটনাকে ঘিরে শুরু হয়েছে তদন্ত। বাসে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ক্ষমা চেয়েছে লিভারপুল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওতে দেখা যায়, লিভারপুলের সমর্থকরা রিয়ালের খেলোয়াড়দের বহনকারী বাস লক্ষ্য করে ধোঁয়ার কুণ্ডলী ও আগুনের ফোয়ারা তৈরি করছে। আরেক ভিডিওতে বাসের জানালার কাচ ক্ষতিগ্রস্ত অবস্থায় দেখা গেছে। ওই দিনই এক বিবৃতিতে বিষয়টি তদন্তের ঘোষণা দেয় স্থানীয় পুলিশ। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি বলে জানানো হয়। এমন ঘটনার পর স্প্যানিশ প্রতিপক্ষের কাছে ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছে প্রিমিয়ার লিগের দলটি।

তারা জানিয়েছে, ‘আমরা দ্ব্যর্থহীনভাবে এর তীব্র নিন্দা জানাই। এটি একেবারেই অগ্রহণযোগ্য এবং কিছু লোকের করা লজ্জাজনক আচরণ।’ লিভারপুল সমর্থকরা রিয়াল মাদ্রিদের বাসের ওপর তাদের ক্ষোভ ঝাড়লেও কাজের কাজ কিছু হয়নি। নিজেদের মাঠেও রিয়াল মাদ্রিদকে পরাস্ত করতে পারেনি তারা। যদিও আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে হারের পর লিভারপুল কোচ মাঠ নিয়ে অভিযোগ করেছিলেন।

তিনি জানিয়েছিলেন, এ মাঠ খেলার উপযোগী নয়। তাই ধারণা করা হচ্ছিল হয়তো নিজেদের মাঠে চমকপ্রদ কিছু করে দেখাবে লিভারপুল। আর এমন ঘটনা অ্যানফিল্ডে নতুন নয়। ২০১৯ সালেও বার্সেলোনার বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ৩০ গোলে হেরে দ্বিতীয় লেগে বাধা উতরিয়েছিল অলরেড শিবির। ফিরতি লেগে ঘরের মাঠে বার্সাকে ৪-০ গোলে হারায় তারা। ফলস্বরূপ বার্সাকে হটিয়ে পা রাখে ফাইনালে। সেবার টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শিরোপাও জেতে লিভারপুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App