×

জাতীয়

করোনা টিকার দুই ডোজই নিয়েছেন ৬৬১৭০৩৬ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৬:২৪ পিএম

দেশ ২৭ ফেব্রুয়ারি টিকা দান শুরু হলেও গণহারে টিকাদান কর্সূচি শুরু হয় ৭ মার্চ থেকে। আর দেশে করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয় ৮ এপ্রিল থেকে। টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিনই সারাদেশে এই কর্মসূচি চলেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার করোনাভাইরাসের টিকা বিষয়ক তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পর্যন্ত করোনা টিকার প্রথম ও দ্বিতীয় এই দুই ডোজই টিকাই নিয়েছেন ৬৬ লাখ ১৭ হাজার ৩৬ জন।

বৃহস্পতিবার সারা দেশে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৭৬ জন। এর মধ্যে ১ লাখ ৩৩ হাজার ৬৫৫ জন পুরুষ ও ৬৩ হাজার ৩২১ জন নারী। আর প্রথম ডোজ টিকা নিয়েছেন ১০ হাজার ৫৭২ জন। এর মধ্যে ৬ হাজার ৮৯০ জন পুরুষ ও ৩ হাজার ৬৮২ জন নারী। ২ জনের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া যেমন জ্বর, টিকা নেওয়ার স্থানে লাল হওয়া ইত্যাদি দেখা গিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৬ লাখ ৮৬ হাজার ৮৮৫ জন। তাদের মধ্যে ৩৫ লাখ ২৫ হাজার ৯৮৯ জন পুরুষ। আর নারী ২১ লাখ ৬০ হাজার ৮৯৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন মোট ৯ লাখ ৩০ হাজার ১৫১ জন। ৬ লাখ ৩৭ হাজার ৪৫৬ জন পুরুষ ও ২ লাখ ৯২ হাজার ৬৯৫ জন নারী। টিকা গ্রহিতাদের মধ্যে ৯৬৩ জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে।

বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে নিবন্ধন করেছেন ৭০ লাখ ৮৮ হাজার ৪৬৯ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App