×

সারাদেশ

কুমিল্লায় বাবা-মায়ের কবরের পাশে সমাহিত মতিন খসরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৭:৫৯ পিএম

সাবেক আইনমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু (এমপি) ‘র (৭১) দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কুমিল্লায় নামাজে জানাজা শেষে বিকালে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে ব্রাহ্মণপাড়া উপজেলার মীরপুর গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৪টা ৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

বর্ষিয়ান রাজনীতিবিদ আবদুল মতিন খসরুর প্রথম জানাজা বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট মাঠে সকাল ১০টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ কুমিল্লায় নিয়ে আসা হয়। বাদ জোহর বুড়িচং উপজেলা সদরের আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৩য় জানাজা ও বিকালে ব্রাহ্মণপাড়া উপজেলার ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৪র্থ জানাজা এবং সর্বশেষ বাদ আসর ওই উপজেলার মীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৫ম জানাজা শেষে রাস্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

এদিকে বর্ষিয়ান এ নেতার মরদেহ কুমিল্লায় নিয়ে আসার পর একনজর দেখার জন্য দল ও দলের অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও নানা শ্রেণিপেশার শত শত মানুষের ঢল নামে। করোনার কঠোর লকডাউন উপেক্ষা করে তার নামাজে জানাজায় অংশগ্রহণ করে তারা। এসময় জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ফুল দিয়ে তার প্রতি অন্তিম শ্রদ্ধা নিবেদন করেন।

আবদুল মতিন খসরুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, অর্থ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল (এমপি), স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম (এমপি), কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক (এমপি), কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন, চান্দিনার এমপি অধ্যাপক আলী আশরাফ, সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা, মুরাদনগরের এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন, দেবিদ্বারের এমপি রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এমরান কবির চৌধুরী, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুছ সালাম, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান আবু জাহের সরকার, বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. আমিনুল ইসলাম টুটুল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন কবীরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App