×

জাতীয়

এক বছর পর ঘর থেকে বের হলেন খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০৭:৪৩ পিএম

এক বছর পর ঘর থেকে বের হলেন খালেদা জিয়া

খালেদা জিয়া

এক বছর পর ঘর থেকে বের হলেন খালেদা জিয়া

এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে বৃহস্পতিবার রাত ৯টার দিকে গাড়িতে ওঠেন খালেদা জিয়া। ছবি: ভোরের কাগজ

ফিরোজা থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গাড়ি করে এভার কেয়ার হাসপাতালে গেছেন। এক বছর পরে বাসা থেকে বের হলেন তিনি। ওই হাসপাতালে তাকে সিটিস্ক্যান করানোর প্রস্তুতি চলছে। [caption id="attachment_278531" align="aligncenter" width="539"] ফিরোজা থেকে গাড়িতে করে এক বছর পর হাসপাতালের উদ্দেশে বের হলেন খালেদা জিয়া । ছবি: ভোরের কাগজ[/caption]   বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সোয়া ৯টার দিকে বাসা থেকে হাসপাতালের উদ্দেশে রওনা হন সাবেক এ প্রধানমন্ত্রী। সিটি স্ক্যানের পর খালেদার চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন তাকে হাসপাতালে ভর্তি করানো হবে কি-না।

এর আগে বিকেলে তিন সদস্যের একটি দল খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। চিকিৎসকদের দলনেতা ডাক্তার এফ এম সিদ্দিকী তখন বলেন,ম্যাডামের আজকে সেভেন ডে। কোবিডের পরিভাষায় ম্যাডাম এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছে। আমি আগেও বলেছি যে, কোবিডের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের মধ্যে একটা পার্থক্য আছে। কোবিডের যত সাবধানতা, যত জটিলতা সেগুলো সাধারণত: সেকেন্ড উইকে হয়। সেজন্য আমরা আরেকটু সাবধানতা অবলম্বন করতে চাই।”

তিনি জানান, উনার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হচ্ছিল না। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, খুব দ্রুত স্বল্প সময়ের মধ্যেই সিটি স্ক্যানটা করিয়ে ফেলবো। এছাড়া উনার আর সব যেমন বায়ো কেমিক্যাল প্যারামিটারস, ফিজিক্যাল স্ট্যাটাস, অক্সিজেন স্যাচুরেশন এবং এপেটাইট, পালস, ব্লাড সার্কুলেশন অন্যান্য সব দিকে উনি- আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছে।” এ সময় ডাক্তার এফ এম সিদ্দিকী আরও বলেন. ‘আমরা যদি সিটি স্ক্যানের রিপোর্ট দেখে মনে করি যে, বাসায় রেখে চিকিতসা করাটা উনার জন্য ভালো হবে তাহলে আমরা বাসায় রাখব। আর সিটি স্ক্যান দেখে যদি মনে করি না আমরা ২/৩ দিনে জন্য বা কয়েকদিনের জন্য উনাকে হাসপাতালে অবজারভেশনে রাখা দরকার-আমরা সেটাও করব। আমাদের ডিসিশনটা নির্ভর করবে সিটি স্ক্যানের রিপোর্টের উপরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App