বিয়ের দুই সপ্তাহের মাথায় স্বামীকে হত্যা

আগের সংবাদ

পিএসজির সঙ্গী হলো ম্যানসিটি

পরের সংবাদ

লকডাউনেও পুঁজিবাজারের লেনদেনে সূচকের উর্ধ্বমুখী

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৫, ২০২১ , ২:৩৮ অপরাহ্ণ

করোনা সংক্রমণ রোধে কড়া লকডাউন চলছে দেশে। নানা নাটকীয়তার পর ব্যাংক খোলা থাকার শর্তে পুঁজিবাজারও খোলা থাকার কথা জানায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। লকডাউনের মধ্যে প্রথম কার্যদিবসে উত্থানে শেষ হয়েছে বাজারের লেনদেন। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫১ পয়েন্ট। সেই সঙ্গে বেশিরভাগ কোম্পানির শেয়ারদর। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আজ বৃহস্পতিবার পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩১০.১৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৫০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৯.১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৯.০৭ পয়েন্টে এবং ২০২৬.৮২ পয়েন্টে।

ডিএসইতে ৫৫৫ কোটি ৫৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৩ কোটি ৬৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫১১ কোটি ৯৩ লাখ টাকার। ডিএসইতে ৩৫৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২১৬টির বা ৬০.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৯০টির বা ২৫.৩৫ শতাংশের এবং বাকি ৪৯টির বা ১৩.৮০ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৭.২৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮১.৭০ পয়েন্টে। সিএসইতে ২২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৯টির দর বেড়েছে, কমেছে ৬১টির আর ১৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৯ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়