×

খেলা

হেরেও সেমিফাইনালে পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১, ১২:০৯ পিএম

হেরেও সেমিফাইনালে পিএসজি

সেমিফাইনাল নিশ্চিত হওয়ার আনন্দে মাতোয়ারা পিএসজির খেলোয়াড়রা

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আজ বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোল হেরেছে ফরাসি জায়ান্ট পিএসজি। প্রথম লেগে ৩-২ গোলে জিতেছিল এমবাপ্পে-নেইমারের দল। দুই লিগ মিলিয়ে ম্যাচ ৩-৩ গোলে ড্র হলেও অ্যাওয়ে গোলের সুবাদে সেমিফাইনালের টিকেট পেয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। এর মাধ্যমে এক অর্থে প্রতিশোধই নিল পিএসজি। টুর্নামেন্টটির গত মৌসুমে যে ফাইনালে বায়ার্নের বিপক্ষে হেরেই শিরোপাস্বপ্ন ভঙ্গ হয়েছিল তাদের।

বায়ার্ন মিউনিখের মাঠে প্রথম লেগে পিএসজি ৩-২ গোলে জিতলেও যথেষ্ট ভয়ের কারণ ছিল তাদের সেমিফাইনালে উঠা নিয়ে। প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ বলে কথা। যারা আগের মৌসুমে বার্সেলোনা এক ম্যাচেই ৮-২ গোলে বিধ্বস্ত করেছিল। তবে এদিন বাভারিয়ান দলে ছিলেন না সবচেয়ে বড় তারকা রবার্ট লেভানদোস্কি। ইনজুরির কারণে মাঠের বাইরে আছে তিনি। তবুও পার্ক দেস প্রিন্সেসে আধিপত্য ধরেই খেলেছে বায়ার্ন। একের পর এক আক্রমণ করে কোনঠাসা করে দিয়েছে পিএসজির রক্ষণভাগ। ৪০তম মিনিটের সময় একমাত্র গোলটি পায় তারা। পিএসজির সাবেক ফরোয়ার্ড চুপো মোটিংই বায়ার্নের হয়ে এই গোলটি করেন।

পিএসজিও মাঝেমাঝে বায়ার্নকে ভরকে দিয়েছে। কাউন্টার অ্যাটাকে বিপর্যস্ত হতে হয়েছে সফরকারী দলকেও। সব মিলিয়ে দুদলের গোলরক্ষকই ছিলেন সেরা ফর্মে। অনেকগুলো সেভ করেছেন বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ার ও পিএসজির কেইলর নাভাস। নেইমার জুনিয়র কয়েকটি সহজ সুযোগ মিস না করলে দ্বিতীয় লেগে জয় দিয়েই পরের রাউন্ডে উঠতো পিএসজি। কিন্তু শেষ পর্যন্ত হার দিয়েও সেমিফাইনালের টিকেট পেয়েছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App