×

পুরনো খবর

শামসুজ্জামান খান ও আব্দুল মতিন খসরুর মৃত্যুতে স্পিকারের শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১, ০৮:২৭ পিএম

বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান ও জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এর সভাপতি  ও  সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার ও ডেপুটি  স্পিকার মরহুম শামসুজ্জামান খানের রুহের মাগফেরাত কামনা এবং তার শােক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

অপরদিকে জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এর সভাপতি  ও  সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার  ড. শিরীন শারমিন চৌধুরী এবং ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া।

শোকবার্তায় তারা বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং জাতীয় সংসদে অত্যন্ত ঘনিষ্ঠ সহকর্মী আব্দুল মতিন খসরু বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত নেতা ছিলেন। আইন অঙ্গনে তিনি যেমন প্রাজ্ঞ আইনজীবী ছিলেন তেমনি জাতীয় সংসদে একজন তুখোর বক্তা ও অভিজ্ঞ সদস্য ছিলেন। তিনি আওয়ামী লীগের রাজনীতিতেও অনবদ্য ভুমিকা রেখে গেছেন। গণমানুষের কাছে তার জনপ্রিয়তা ঈর্ষণীয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App