×

সারাদেশ

লকডাউন অমান্য করে যাত্রী তোলায় বাস চালকের জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১, ০৮:০০ পিএম

লকডাউন অমান্য করে যাত্রী তোলায় বাস চালকের জরিমানা

রাজশাহীর পুঠিয়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করায় বাসের চালকের ৫ হাজার টাকা জরিমানা। ছবি: ভোরের কাগজ

রাজশাহীর পুঠিয়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বাসে করে যাত্রী পরিবহনের দায়ে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী একটি বাসের চালকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও যাত্রীসহ বাসটি আবার ঢাকার দিকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার শিবপুরহাট এলাকায় বাসটি আটক করে হাইওয়ে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জরিমানার আদেশ দেন। জরিমানা পরিশোধ করে বাসটি আবার ঢাকার দিকে ফেরত পাঠানো হয়।

হাইওয়ে পুলিশের শিবপুর ফাঁড়ির ইনচার্জ লুৎফর রহমান জানান, চলমান লকডাউনে সড়কে যাত্রী পরিবহনে সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে শ্রাবন্তী পরিবহন নামের যাত্রীবাহী বাসটি প্রায় ২৫ জন যাত্রী নিয়ে রাজশাহীর দিকে যাচ্ছিলো। বাসটিকে শিবপুর ফাঁড়ির সামনে দাড় করানো হয়। এসময় বাসের চালককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, চিটাগাং থেকে বাস নিয়ে তিনি রাজশাহী হয়ে চাপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। তবে বাসের যাত্রীদের ঢাকা থেকে তুলেছেন।

তিনি আরো জানান, যাত্রীসহ বাসটি আটকের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেওয়া হয়। সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ ঘটনা স্থলে এসে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, তিনি মহাসড়কের আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন। খবর পেয়ে শিবপুর ফাঁড়ির সামনে যান এবং সরকারী আদেশ অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করেন ও যাত্রীসহ বাসটি ঢাকার উদ্দ্যেশ্যে ফেরত পাঠিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App