×

জাতীয়

এখন পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার মুভমেন্ট পাস ইস্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২১, ০৬:০৯ পিএম

এখন পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার মুভমেন্ট পাস ইস্যু

ছবি: সংগৃহীত

সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিন বুধবার (১৪ এপ্রিল) প্রতি মিনিটে ১৪ হাজার ৫৫৭ জন মুভমেন্ট পাসের ওয়েবসাইট ভিজিট করছেন। পুলিশ সদর দপ্তরে থেকে এ তথ্য জানানো হয়েছে। এ পর্যন্ত এক লাখ ৩২ হাজার ৮৭৯টি পাস ইস্যু করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ওয়েবসাইট জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। এর পর থেকে আজ বেলা ১টা পর্যন্ত মুভমেন্ট পাসের ওয়েবসাইট ভিজিট করেছেন দুই কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৪৯৫ জন। এই সময়ে রেজিস্ট্রেশন করেছেন দুই লাখ ২২ হাজার ২২৯ জন। কিন্তু তাদের সবাই পাসের জন্য আবেদন করেননি। এখন পর্যন্ত এক লাখ ৩২ হাজার ৮৭৯টি পাস ইস্যু করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিকেশন শাখার এআইজি সোহেল রানা বলেন, ‘জরুরি প্রয়োজনের ভিত্তিতে যারা মুভমেন্ট পাসের জন্য আবেদন করছেন, তাদের প্রয়োজনীয়তার যুক্তিযুক্ত বিবেচনায় আমরা পাস দিচ্ছি। ২৬ ঘণ্টায় প্রায় পৌনে তিন কোটি আবেদন জমা পড়েছে’ অযথা বাইরে ঘোরাফেরা না করে বাসায় থাকার কথাও বলেন তিনি। জরুরি প্রয়োজনে বাইরে বের হতে হলে স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরে বাইরে বের হওয়ার পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।

একটি নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট গন্তব্যের জন্য এই ‘মুভমেন্ট পাস’ ইস্যু করা হয়। ওই সময় অতিবাহিত হলে কিংবা নির্ধারিত গন্তব্য থেকে অন্য কোথাও যেতে হলে পুনরায় এই মুভমেন্ট পাস ইস্যু করতে হবে। এই পাস কেবমমাত্র জরুরি প্রয়োজনে ব্যবহারযোগ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App