×

খেলা

লেভানদোস্কিকে ছাড়াই রাতে পিএসজির মুখোমুখি বায়ার্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ১২:১৮ পিএম

লেভানদোস্কিকে ছাড়াই রাতে পিএসজির মুখোমুখি বায়ার্ন

অনুশীলন শেষে ফুরফুরে মেজাজে পিএসজির খেলোয়াড়রা

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে আজকের রাতটা বড় দুর্বিসহ হয়ে যেতে পারে বায়ার্ন মিউনিখের। অবশ্য দুর্বিসহ রাত প্রথম লেগেই পার করে এসেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ৩-২ গোলে হার বরণ করে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। কামব্যাক করার প্রবল আগ্রহ নিয়ে আজ পার্ক দেস প্রিন্সেসে ফিরতি লেগে পিএসজির মুখোমুখি হচ্ছে তারা। অথচ দলের সঙ্গে নেই সবচেয়ে বড় তারকা রবার্ট লেভানদোস্কি।

সপ্তাহখানে আগে লিগামেন্টের চোটে পড়েছিলেন তিনি। এখনও সেরে ওঠেননি পোলিস স্ট্রাইকার। পিএসজির উদ্দেশে উড়াল দেয়ার আগে লেভানদোস্কি অনুশীলনে ফিরলেও ম্যাচের জন্য এখনো ফিট হননি। দুদলের ম্যাচটি রাত ১টায় শুরু হবে, যা সরাসরি সম্প্রচার করবে সনি টেন ১। একই সময়ে আরেক ম্যাচে পোর্তোর বিপক্ষে লড়বে চেলসি।

যেকোনো মূল্যেই আজ পিএসজির বিপক্ষে কামব্যাক করার চেষ্টা করবে বায়ার্ন মিউনিখ। এক্ষেত্রে বাভারিয়ানদের উদ্দীপনা হিসেবে কাজ করতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। অতীতে এই তিন দলের বিপক্ষে প্রথম লেগে জিতেও দ্বিতীয় লেগে হারায় বাদ পড়তে হয়েছিল পিএসজিকে। ২০১৮-১৯ মৌসুমে ম্যানইউর বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জিতেও পরের লেগে ৩-১ গোলে হেরে বাদ পড়ে পিএসজি। ২০১৭ সালে বার্সেলোনার বিপক্ষে শেষ ষোলোয় প্রথম দেখায় ৪-১ গোলে জিতলেও ফিরতি লেগে ৬-২ গোলে হেরে বাদ পড়ে পিএসজি। বায়ার্নও নিশ্চয়ই আজ এমন কিছুর পুনরাবৃত্তি করতে চাইবে।

তবে, যে দলে নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের মতো তারকারা আছেন তাদের হারানো এতটা সোজা হবে না বায়ার্ন মিউনিখের জন্য। সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া তো আছেনই। এই তিনজন যেকোনো মুহূর্তে বায়ার্নের রক্ষণভাগকে নড়বড়ে করে দিতে পারেন। তাছাড়া এই ম্যাচে ফেরার কথা রয়েছে মিডফিল্ড মায়েস্ত্রো মার্কো ভেরাত্তির। যিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে প্রথম লেগে খেলতে পারেননি। গতকাল অনুশীলনও করেছেন ইতালিয়ান এ তারকা। ম্যাচ শুরুর ২৪ ঘণ্টা আগে করোনাভাইরাস নেগেটিভ হলে খেলার ছাড়পত্র পাবেন তিনি। তাহলে কপালে বিপদই আছে বায়ার্ন মিউনিখের।

বায়ার্ন মিউনিখের হয়ে তো লেভানদোস্কি খেলছেন না। পাশাপাশি নেই সার্জ গনাব্রিও। তিনিও বর্তমানে করোনাভাইরাসে ভুগছেন। কিংসলে কোম্যানকে নিয়েও শঙ্কা রয়েছে। প্রথম লেগে চোটে পড়েছিলেন তিনি। অন্যদিকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চেলসির বিপক্ষে ২-০ গোলে হেরেছিল পোর্তো। সে হিসেবে চেলসির জন্য আজকের ম্যাচটি অত্যন্ত সোজাই। পোর্তোকে পরের রাউন্ডে উঠতে হলে জিততে হবে কমপক্ষে ৩-০ গোলের ব্যবধানে। যা আপাত দৃষ্টিতে অসম্ভবই মনে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App