×

খেলা

লড়াই করে হারল মোস্তাফিজের রাজস্থান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ০১:২৫ এএম

লড়াই করে হারল মোস্তাফিজের রাজস্থান

রাজস্থান রয়েলসের হয়ে ১১৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাঞ্জু স্যামসন

আইপিএলের নতুন আসরে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৪ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২২১ রান তোলে পাঞ্জাব। জবাবে ৭ উইকেট হারিয়ে রাজস্থান ২১৭ রানে থামে। ফলে পাঞ্জাব ৪ রানের জয় পায়। পাহাড় সমান রানের তাড়া নিয়ে খেলতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি রাজস্থানের। কিন্তু শেষদিকে সাঞ্জু স্যামসান ম্যাচ জমিয়ে তুলেন। ম্যাচের শেষ দুই বলে প্রয়োজন ছিল ১১ রান। তিনি পঞ্চম বলে ছক্কা হাকান। কিন্তু শেষ বলে ক্যাচ আউট হয়ে যান ছক্কা মারতে গিয়ে।

এদিকে আজকের ম্যাচটির মাধ্যমে রাজস্থানের হয়ে অভিষেক হয় মোস্তাফিজের। তাকে ১ কোটি রূপিতে কিনে নেয় ফ্র্যাঞ্চাইজিটি। যদিও প্রথমে শোনা গিয়েছিল মোস্তাফিজ প্রথম ম্যাচে খেলবেন না। কিন্তু তাকে একাদশে রাখে রাজস্থান ম্যানেজমেন্ট। কিন্তু শুরুটা ভালো হয়নি তার। চার ওভার বল করে ৪৫ রান দিয়ে কোন উইকেট পাননি তিনি। যদিও আম্পায়ারের ভুল সিদ্ধান্ত ও জস বাটলারের ক্যাচ মিসের কারনে মোস্তাফিজ উইকেট শূণ্য থাকেন। নয়তো তার ঝুলিতে জমা পরত দুটি উইকেট।

ম্যাচটিতে পাঞ্জাবের হয়ে ৫০ বল খেলে সর্বোচ্চ ৯১ রান করেন কেএল রাহুল। দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান করেন দীপক হুদা। তিনি মাত্র ২৮ বল খেলে এই রান করেন। তার এই ঝড়ো ব্যাটিংই পাঞ্জাবকে সুবিধাজনকস্থানে পৌছে দেয়। ম্যাচটিতে রাজস্থানের হয়ে ৩১ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন আইপিএলে অভিষেক হওয়া সাকারিয়া।

অপরদিকে রাজস্থানের হয়ে সর্বোচ্চ ১১৯ রান করেন সাঞ্জু স্যামসান। যদিও তিনি তিনবার জীবন পান। যদি ক্যাচ মিস না হতো তাহলে তাকে অনেক আগেই থামতে হতো। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন রায়ান পরাগ। পাঞ্জাবের হয়ে ৩৩ রান খরচায় সর্বোচ্চ ২টি উইকেট নিয়ে জয়ের পথ সুগম করে দেন মোহাম্মদ সামি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App