×

জাতীয়

ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি করতো তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ০৪:০০ পিএম

ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি করতো তারা

গ্রেপ্তার ডাকাত চক্রের সদস্য। ছবি: ভোরের কাগজ

ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি করতো তারা

গ্রেপ্তাকৃত ডাকাত চক্রের সদস্যদের কাছে থেকে উদ্ধার। ছবি: ভোরের কাগজ

এ ডাকাত চক্রের সদস্যরা রাজধানী পুরান ঢাকার ব্যবসায়ীদের টার্গেট করে ডাকাতি করতো। এলাকায় বেশ কয়েকটি ঘটনা তদন্ত করতে গিয়ে এ চক্রের বিষয়টি নজরে আসে গোয়েন্দাদের হাতে। এরই পরিপ্রেক্ষিতে এ ডাকাত চক্রের সদস্যদের গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ৬ ডাকাত সদস্যকে গ্রেপ্তারের বিষয়ে ভোরের কাগজকে এসব তথ্য জানান গোয়েন্দা ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ কমিশনার মো. আবু আশরাফ সিদ্দিকী।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওয়ারী থানার ভগবতী ব্যানার্জী রোড় এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে আমরা গ্রেপ্তার করি। তারা হলেন- মো. মামুন বেপারী (৪০), মো. হেলাল (৩৪), মফিজুল ইসলাম সুমন (৩৮), আবু আসরারুল ইমান ওরফে আশু(৩৮), মো. আসিফ চৌধুরী (৪৮) ও ইয়ার মোহাম্মদ (৫২)। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ৫ রাউন্ড কার্তুজ, তিনটি ছুরি, একটি চাপাতি ও ২ টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

[caption id="attachment_278003" align="aligncenter" width="988"] গ্রেপ্তাকৃত ডাকাত চক্রের সদস্যদের কাছে থেকে উদ্ধার। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি আরো বলেন, অভিযুক্তরা পরস্পর যোগসাজসে নয়া বাজার, তাঁতী বাজার এলাকার ব্যবসায়ীদের টার্গেট করে নির্জন স্থানে আসলে তাদেরকে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, স্বর্ণলংকার ডাকাতি করে নিয়ে যায়। অভিযানের সময় মো. সোহেল ও রাকিব পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তাদের আটকের চেষ্টা চলছে বলেও জানান এ গোয়েন্দা কর্মকর্তা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ওয়ারী থানায় মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App