×

জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩০ হাজার গাড়ি পারাপারে ২ কোটি টোল আদায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ০৭:৩০ পিএম

বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩০ হাজার গাড়ি পারাপারে ২ কোটি টোল আদায়

বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার যানবাহন পারাপার হয়েছে। ছবি সংগৃহিত

সর্বাত্মক লকডাউন ঘোষণার পর ভোগান্তি উপেক্ষা করেই ঢাকা ছাড়ছে মানুষ। ঘরমুখো মানুষদের নিয়ে যানবাহনের চাপে সড়ক, মহাসড়কেও যানবাহনের চাপ বেড়েছে। উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুতেও এর ব্যাপক প্রভাব পড়েছে। গণপরিবহন না থাকলেও মাইক্রোবাস, প্রাইভেটকার, ট্রাক, পিকআপ ভ্যানে যাত্রী পরিবহন করা হয়েছে। বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার যানবাহন পারাপার হয়েছে বলে জানা গেছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্রে জানা গেছে, সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক ৩০ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে। এসময় সোয়া দুই কোটি টাকা টোল আদায় হয়েছে। অঙ্কের হিসাবে এটা স্বাভাবিক সময়ের দ্বিগুণ।

পণ্য পরিবহনের যানবাহন, ট্রাক, পিকআপ ভ্যান, প্রাইভেটকার ও মোটর সাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু পার হয়েছে। সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে অতিরিক্ত যানবাহনের চাপ ছিলো। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাকে, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে লোকজন বাড়িতে ফিরেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়াসির আরাফাত জানিয়েছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহনের চাপ বেড়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App