×

রাজনীতি

করোনার পাশাপাশি হেফাজতী সন্ত্রাস রুখে দিতে হবে: মেনন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ০৯:১৭ পিএম

করোনা সংক্রমণের পাশাপাশি হেফাজতী সাম্প্রদায়িক সন্ত্রাসকেও রুখে দেবার আহ্বান জানিয়েছেন ওয়াকার্স পার্টির সভাপতি এমপি রাশেদ খান মেনন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রমজান ও করোনা লকডাউনকে সামনে রেখে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে পার্টির সভাপতি জননেতা রাশেদ খান মেনন এমপি একথা বলেন।

তিনি বলেন, করোনার ক্ষেত্রে সরকারের এতদিনের পদক্ষেপ ছিল অস্পষ্ট ও দ্বিধান্বিত। হেফাজতের ক্ষেত্রেও তাই। দেশবাসী আশা করে সরকার এবার উভয় মহামারির বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেবে। অন্যথায় করোনায় মানুষের যেমন প্রাণ যাবে, তেমনি হেফাজতি সন্ত্রাসের বিস্তার সারা দেশকে অতিস্থিতিশীল করে তুলবে। মাহে রমজান ও বাংলা নববর্ষ উভয়ই এই দুই বিপদকে ঝেটিয়ে বিদায় করবে দেশ থেকে। রমজানে মানুষের চিত্ত হোক শুদ্ধ। আর বৈশাখী ঝড় করোনার ভাইরাসকে উড়িয়ে নিয়ে যাক। শুচি হোক ধরা।

মেনন বলেন, লকডাউনে সারা দেশের কলকারখানা বন্ধ থাকলেও, মালিকদের কাছে আত্মসমর্পন করে সরকার শিল্প-কারখানা খোলা রাখার কথা বলেছে। কিন্তু গতবারের মত এবারও শ্রমিকদের দায় নেয় নাই। শ্রমিকদের জন্য বরাদ্দকৃত গতবারের তহবিলও অব্যবহারিত রয়ে গেছে। আর মালিকরা প্রণোদনার টাকা পাচ্ছে।

মেনন সরকারের পাশাপাশি ওয়ার্কার্স পার্টির কর্মিদেরও গতবারের মত জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কিশোর রায়, নারী মুক্তি সংসদের নেত্রী শাহানা ফেরদৌসি লাকী, গৃহশ্রমিক নেত্রী মুর্শিদা আখতার নাহার, গার্মেন্টস শ্রমিকনেতা রফিকুল ইসলাম সুজন ও তপন সাহা, রিক্সা শ্রমিকনেতা আনোয়ার আলী, রেলওয়ে শ্রমিকনেতা ওমর ফারুক সুমন, হকার নেতা আরিফ চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App