করোনার পাশাপাশি হেফাজতী সন্ত্রাস রুখে দিতে হবে: মেনন

আগের সংবাদ

লকডাউনেও টিসিবির পণ্য বিক্রয় চলবে: বাণিজ্য সচিব

পরের সংবাদ

হোয়াটসঅ্যাপেই এখন বেসিক ব্যাংকের সেবা

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৩, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ

করোনাকালে গ্রাহকদের ঘরে বসে নিরাপদ ব্যাংকিংয়ের সুযোগ দিতে হোয়াটসঅ্যাপ ব্যাংকিং সেবা চালু করেছে রাষ্ট্র মালিকানাধীন বেসিক ব্যাংক। এ সেবার আওতায় বেসিক ব্যাংকের গ্রাহকরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে সর্বক্ষণ ব্যাংকিং সেবা নিতে পারবেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেসিক ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর মধ্যে বেসিক ব্যাংকই প্রথম এ সেবা চালু করল।

করোনা মহামারি প্রকোপের মধ্যে গ্রাহক যেন ঘরে বসেই এ ব্যাংকিং সেবা পেতে পারে এজন্য সম্প্র‌তি ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের পর্ষদ সভা শেষে নতুন এ সেবার উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাসেম। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালনা পরিচালক এবং সিইও মো. আনিসুর রহমান নতুন এ সেবার বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন। এ সময় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য মো. সাহেব আলী মৃধা, মো. রাজীব পারভেজ, মো. রফিকুল ইসলাম ও ড. নাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, গ্রাহকরা মোবাইলে +৮৮০১৭১৩২৫৭৪১৪ নম্বরটি যুক্ত করে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে পৃথিবীর যেকোনো জায়গা থেকে ২৪ ঘণ্টা ব্যাংকিং সেবা নিতে পারবেন। এ সেবার মাধ্যমে হিসাবের স্থিতি ও সর্বশেষ পাঁচটি লেনদেনের তথ্য জানা যাবে এবং ভবিষ্যতে আরও নতুন সেবা এতে যোগ হতে থাকবে। সেবাটি ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকের অর্থ ও তথ্য সম্পূর্ণ নিরাপদ থাকবে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়