×

জাতীয়

সুদৃঢ় ঐক্যের আহ্বানে ছাত্র ইউনিয়নের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২১, ১০:১৫ পিএম

সুদৃঢ় ঐক্যের আহ্বানে ছাত্র ইউনিয়নের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

ছবি সংগৃহিত

সুদৃঢ় ঐক্যের আহ্বানে ছাত্র ইউনিয়নের জরুরি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ এপ্রিল) ঢাকার পল্টন কমিউনিটি সেন্টারে ৫২’র মহান ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেওয়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জরুরি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও জাতীয় পরিষদ নির্বাচন করা হয়। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন নজির আমিন চৌধুর জয়। কাউন্সিলের শুরুতে ৭ সদস্য বিশিষ্ট বিষয়ক নির্বাচনী কমিটি নির্বাচন করা হয়।

সম্মেলনের সর্ব সম্মত প্রস্তাবনায় বলা হয়, ‘গত ৪০ তম জাতীয় সম্মেলনের কাউন্সিলে সংগঠিত গঠনতান্ত্রিক ও নীতিগত ব্যত্যয় সমূহ সংশোধনের অনিবার্য প্রয়োজনে এই জরুরি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের মহান আদর্শ, সংগ্রামী ঐতিহ্য সমুন্নত রাখতে এবং আগামী দিনের লড়াইয়ে সংগঠনের সুদৃঢ় ঐক্য রক্ষায় এই সম্মেলন একটি ভিত্তি হিসেবে বিবেচিত হবে।’

সম্মেলনের প্রস্তাবনায় শিক্ষা, কাজ, গণতান্ত্রিক অধিকার আদায়ে সাম্রাজ্যবাদী আগ্রাসন ও সাম্প্রদায়িকতার   বিরুদ্ধে সর্বপরি সমাজতান্ত্রিক সমাজ গড়ার সংগ্রামে দেশের ছাত্র সমাজকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পরার   আহ্বান জানানো হয়। একই সঙ্গে দেশের শ্রমিক মেহনতি মানুষ, জাতি-সম্প্রদায় ও লৈঙ্গিক বিবেচনায় মজলুম জনতার পাশে সর্বদা সর্বাত্মক সংহতি প্রকাশের জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানানো হয়। জরুরি সম্মেলনের নির্বাচনী অধিবেশনে ৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়। কমিটির সভাপতি ফয়েজ উল্লাহ এবং সাধারণ সম্পাদক দীপক শীল। সহ-সভাপতি নজির আমিন চৌধুরী, সুমাইয়া সেতু, তাহসীন মল্লিক, কে এম মুত্তাকী, আবু সালেহ শিহাব, অনন্য, সম্পা  দাস, সরোজ কান্তি, সহকারী সাধারণ সম্পাদক রাগীব নাঈম, তামজীদ হায়দার চঞ্চল ও মাহির শাহরিয়ার রেজা, সাংগঠনিক সম্পাদক মিখা পিরেগু। কমিটির কোষাধ্যক্ষ বিল্লাল হোসেন, দপ্তর সম্পাদক রাকিবুল রনি, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মীম আরাফাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ জামিল, বিজ্ঞান-প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাদাত মাহমুদ প্রমুখ নির্বাচন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App