×

খেলা

সাকিব বন্দনায় শাহরুখ খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২১, ০৯:৪৩ পিএম

সাকিব বন্দনায় শাহরুখ খান

সাকিব আল হাসান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে গত রবিবার সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। জয়টি আবার বিশেষ উপলক্ষ এনে দিয়েছে কলকাতা শিবিরে। আইপিএলে এটি তাদের ১০০তম জয়। শততম জয়ের রেকর্ড গড়া অন্য দুটি ক্লাব মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দুর্দান্ত এমন জয়ের পর দলের মালিক বলিউড কিং খান শাহরুখ খান সাকিব আল হাসানদের শুভেচ্ছা জানান। এক টুইটে তিনি সাকিব আল হাসান, প্যাট কামিন্স, প্রসিদ্ধ কৃষ্ণা, দীনেশ কার্তিক ও নিতিশ রানাদের ট্যাগ করে বলেন, দলের সবার খেলাই তার কাছে ভালো লেগেছে। বহুদিন পর সাকিবকে কলকাতার জার্সিতে দেখতে পেরে উচ্ছ্বাসও প্রকাশ করেন শাহরুখ।

কলকাতার ম্যাচ চলাকালে প্রায় সময় শাহরুখ খানকে গ্যালারিতে দেখা গেলেও হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে ছিলেন না এই বলিউড তারকা। সামনাসামনি না থাকলেও ম্যাচ শেষে নিজের উপস্থিতি ঠিকই জানান দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সাকিব আল হাসানসহ দলের অনেক খেলোয়াড়কে টুইটে মেনশন করে শুভেচ্ছা জানিয়েছেন কিংবদন্তি এই চলচ্চিত্র তারকা। তিনি লেখেন, ‘১০০ ম্যাচ জিতে খুব ভালো লাগছে। প্রসিদ্ধ কৃষ্ণ, দীনেশ কার্তিক, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, আন্দ্রে রাসেল, হারভজন সিং, (অল্প সময়ের জন্য হলেও তোমাকে কলকাতার জার্সি গায়ে দেখে ভালো লেগেছে) সাকিব আল হাসান, প্যাট কামিন্স, আসলে সবার খেলাই দুর্দান্ত লেগেছে।’

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সাকিব আল হাসান ব্যাট হাতে ভালো করতে না পারলেও বল হাতে প্রথম বলেই চমক দেখান। বল করার সুযোগ পেয়েই তুলে নেন ঋদ্ধিমান সাহার উইকেট। ফলে অনেকটা চাপে পড়ে হায়দরাবাদ। যা পরে সামাল দেয়ার চেষ্টা করেছেন মানিশ পান্ডে, জনি বেয়ারস্টোরা। তবুও জয় পায়নি ডেভিড ওয়ার্নারের দল। ১০ রানে কলকাতার বিপক্ষে হার বরণ করে তারা। সাকিব হায়দরাবাদের ইনিংসে ৪ ওভার বল করে ৩৪ রান দিয়ে এক উইকেট শিকার করেন। প্রথম ওভারে মাত্র এক রান দিয়েছিলেন ওয়ানডের বিশ^সেরা অলরাউন্ডার। কলকাতার ১৮৭ রানের জবাবে ১৭৭ রানে হায়দরাবাদের ইনিংস গুটিয়ে গেলে ১০ রানে জয় পায় সাকিব বাহিনী।

সাকিব আল হাসান এর আগেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। দলটিকে দুবার শিরোপা জেতাতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন বাংলাদেশ অলরাউন্ডার। তার নৈপুণ্যে ২০১২ ও ২০১৪ সালে আইপিএলের শিরোপা জেতে কলকাতা নাইট রাইডার্স। এই দলের হয়ে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত খেলেছেন সাকিব। উল্লেখ্য, আইপিএলে দল হিসেবে সবচেয়ে বেশি জয় পাওয়ার তালিকায় সবার ওপরে মুম্বাই ইন্ডিয়ান্স। ২০৪ ম্যাচের মধ্যে তারা জিতেছে ১২০ ম্যাচে, হেরেছে ৮৪ ম্যাচ। তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ১৮০ ম্যাচ খেলে জিতেছে ১০৬ বার, হেরেছে ৭৩ বার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App