×

জাতীয়

বিশ্বে বাংলাদেশ মানবিক দেশ হিসেবে স্বীকৃত 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২১, ০৬:৫১ পিএম

বিশ্বে বাংলাদেশ মানবিক দেশ হিসেবে স্বীকৃত 

বেসরকারী সংস্থা ওয়েষ্ট হেল্থ এন্ড এডুকেশন ফাউন্ডেশনের আয়োজিত অনুষ্ঠান

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ মানবিক দেশ হিসেবে স্বীকৃত। প্রধানমন্ত্রী মানবতার জননী হিসেবে স্বীকৃতি লাভ করেছেন। করোনা কালীন সময়ে বিশ্বের শক্তিধর দেশগুলো যখন নাস্তানুবুদ, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের জীবন ও জীবিকা সচল আছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের কবল থেকে বাঁচতে আমাদের সচেতন হওয়ার বিকল্প নেই। একমাত্র সচেতনতাই পারে করোনা থেকে রক্ষা করতে। এ জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর করোনার কারণে যারা কর্মহীন বা অসহায় তাদের পাশে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

রাজধানীর মিরপুর ১০ নং আইডিয়াল স্কুল এন্ড কলেজ সংলগ্ন এ ব্লকে ৫০০ পরিবারকে পবিত্র মাহে রমজানের জন্য ইফতার সামগ্রী ও ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বেসরকারী সংস্থা ওয়েষ্ট হেল্থ এন্ড এডুকেশন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

সুজিত রায় নন্দী বলেন, করোনার শুরুতেই আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু কন্যার নির্দেশে দলের প্রত্যেক নেতাকর্মী মানুষের পাশে ছিলেন। এখনো সব ধরনের উদ্যোগ নিয়েছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কেউ না খেয়ে থাকবে না। করোনার দ্বিতীয় ঢেউয়ে অসহায় মানুষের জন্য ইতোমধ্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। আমাদের দলের সব নেতাকর্মীকে মানুষের পাশে দাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মানুষ মানুষের জন্য। সবাই মিলে সহযোগীতা করলেই আমরা করোনা মোকাবিলায় সক্ষম হবো।

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্। আরো উপস্থিত ছিলেন ওয়েষ্ট হেল্থ এন্ড এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান দেলওয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সৈয়দ কুদরত উল্লাহ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App