×

জাতীয়

বিজিএমইএ’র নতুন সভাপতি ফারুক হাসান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২১, ০৬:২৩ পিএম

বিজিএমইএ’র নতুন সভাপতি ফারুক হাসান

বিজিএমইর নব্য সভাপতি ফারুক হাসান। ছবি সংগৃহিত

বিজিএমইএ’র নতুন সভাপতি ফারুক হাসান

ফরুক হাসান। বিজিএমইর নতুন সভাপতি

দেশের রপ্তানি খাতের প্রধান সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফারুক হাসান। নতুন কমিটির প্রথম সহ-সভাপতি হয়েছেন চট্টগ্রামের সৈয়দ নজরুল ইসলাম। এছাড়াও সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি হয়েছেন এস এম মান্নান কচি। বাকি পাঁচজন সহ-সভাপতি হলেন, শহীদউল্লাহ আজিম (ঢাকা), খন্দকার রফিকুল ইসলাম (ঢাকা), মিরান আলী (ঢাকা), মো. নাছির উদ্দিন (ঢাকা) এবং রকিবুল আলম চৌধুরী (চট্টগ্রাম)।

সোমবার (১২ এপ্রিল) বিজিএমইএ’র নির্বাচন বোর্ডের সেক্রেটারি মেজর (অবসরপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার ২০২১-২০২৩ মেয়াদের জন্য নির্বাচিত ৩৫ জন পরিচালকের মধ্য থেকে সভাপতি ও সাতজন সহ-সভাপতি পদে নির্বাচনের জন্য আটজন মনোনয়নপত্র জমা দেন। নির্বাচনে আটজন ছাড়া অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই পদগুলোতে ভোটের প্রয়োজন পড়েনি। আগামী ১৬ এপ্রিল এসব পদে নির্বাচিত পরিচালকদের মধ্যে ভোটের মাধ্যমে সভাপতি ও সাতজন সহ-সভাপতি নির্বাচন হওয়ার কথা ছিল।

এর আগে গত ৪ এপ্রিল রবিবার বিজিএমই -এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হন। আর বর্তমান সভাপতি ড. রুবানা হকের সমর্থিত প্যানেল ফোরাম থেকে জয়ী হয়েছিলেন ১১ জন। আগামী ২০ এপ্রিল বিজিএমইএ’র বর্তমান সভাপতি ড. রুবানা হক নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App