×

খেলা

অ্যাতলেটিকোর ড্রয়ে হাসছে রিয়াল-বার্সার শিরোপা স্বপ্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২১, ০৮:৩৭ এএম

অ্যাতলেটিকোর ড্রয়ে হাসছে রিয়াল-বার্সার শিরোপা স্বপ্ন

অ্যাতলেতিকো মাদ্রিদ ও রিয়াল বেটিসের ম্যাচের একটি মুহূর্ত।

দারুণ জমে উঠেছে স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াই। দিন যত গড়াচ্ছে ততই শিরোপা স্বপ্ন ফিকে হয়ে আসছে অ্যাতলেটিকো মাদ্রিদের। মৌসুমের মাঝামাঝি তারাই ছিল ট্রফির অন্যতম দাবিদার। কিন্তু শেষ দিকে এসে খেই হারিয়ে ফেছেলে দিয়াগো সিমিওনের শিষ্যরা। জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ এবং কোম্যানের বার্সেলোনা শিরোপার লড়াইয়ে ফিরে এসেছে।

এই মুহূর্তে লা লিগায় শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদ বার্সেলোনার চেয়ে এক পয়েন্ট ব্যবধানে এগিয়ে। লিগের শেষ মুহূর্তে এসে ঘড়ির পেন্ডুলামের কাটার মতন শিরোপা হয়তো দুলছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ কিংবা লিওনেল মেসির বার্সেলোনার দিকে। অ্যাতলেটিকো মাদ্রিদ যে তীরে এসে তরী ডুবে তা প্রায় নিশ্চিত। আজ সোমবার রিয়াল বেটিসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। ফলে এক পয়েন্ট পাওয়ায় টেবিলের শীর্ষে উঠে এসেছে অ্যাতলেটিকো। দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ ও তিনে বার্সেলোনা।

রিয়াল বেটিসের মাঠে শুরুতেই গোল হজম করে বসে স্বাগতিক দল। পঞ্চম মিনিটের সময় অ্যাঞ্জেল কোরেয়ার পাস থেকে বল পেয়ে গোলটি করেন ফেরেইরা কারাস্কো। ১-০ গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সফরকারী অ্যাতলেটিকো মাদ্রিদ। পনেরো মিনিট পরই সমতায় চলে আসে রিয়াল বেটিস। স্প্যানিশ ফরোয়ার্ড ক্রিস্টিয়ান টেলো বেটিসের হয়ে সমতাসূচক এই গোলটি করেন।

এ ড্রয়ের ফলে ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। তারা ড্র করায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুদলের শিরোপা জেতার সম্ভাবনাই অনেকটা বাড়ল। সমানসংখ্যাক ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৬। বার্সেলোনাও ৩০ ম্যাচে ৬৫ পয়েন্টের অধিকারী। তারা আছে টেবিলের তৃতীয় স্থানে। তাই মৌসুম শেষে কার হাতে শিরোপা উঠে তা এখন একদমই বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App