খালেদা সালামের উত্তর না দিয়েই মুখ ঘুরিয়ে ফেলেন: শিক্ষা উপমন্ত্রী

আগের সংবাদ

স্বামীকে উৎসাহ দিতে জাপান থেকে বইমেলায়

পরের সংবাদ

সিডিএম হাসপাতালে আইসিইউ সম্বলিত এ্যাম্বুলেন্সের উদ্বোধন

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১ , ৯:০৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১৩, ২০২১ , ২:০৮ পূর্বাহ্ণ

সিডিএম হাসপাতালে বিশেষায়িত আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল) বিকেল ৫টায় নগর ভবন রাজশাহীতে প্রথম অত্যাধুনিক এই এ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহীতে স্বাস্থ্যসেবা প্রদানে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। রাজশাহীতে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অত্যাধুনিক একটি এ্যাম্বুলেন্সের অভাব ছিল। আজকে অত্যন্ত আনন্দের দিন সেটি পূরণ করেছে সিডিএম হাসপাতাল। মানুষের সংকট সময়ে বিশেষ করে বর্তমান করোনাকালীন সময়ে এই এ্যাম্বুলেন্স মানুষের অনেক কাজে লাগবে। এ সময় মেয়র আগামীতে এমন আরেকটি এ্যাম্বুলেন্স সংযোজন করতে সিডিএম কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সিডিএম হাসপাতালের চেয়ারম্যান ও মেসার্স চৌধুরী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী চৌধুরী মাহমুদুর রহমান জানান, রাজশাহীতে বেসরকারি হাসপাতাল গুলোর মধ্যে শুধুমাত্র সিডিএম হাসপাতালে আইসিইউ সেবা প্রদান করা হয়। হাসপাতালের সেবার মান উন্নয়নে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সের সংযোজন করা হলো। শিগগিরই কার্ডিয়াক অথবা করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) চালু করা হবে। এতে করে হৃদরোগে আক্রান্ত রোগী দ্রুত চিকিৎসা সেবা পাবেন। সংকটাপন্ন রোগীকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো যাবে। এ্যাম্বুলেন্সটি পেতে ০১৮৪৫-৯৮৮৮৯৮ ও ০১৮৪৫৯৮৮৮৯৯ নম্বরে যোগাযোগ করতে হবে।

অনুষ্ঠানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও চৌধুরী কনস্ট্রাকশনের নির্বাহী পরিচালক চৌধুরী মাহফুজুর রহমান (তপু), সিডিএম হাসপাতালের পরিচালক শামীমা চৌধুরী, সিডিএম হাসপাতালের পরিচালক ও রাজশাহী মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি চৌধুরী মুখলেসুর রহমান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়