সুদৃঢ় ঐক্যের আহ্বানে ছাত্র ইউনিয়নের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

আগের সংবাদ

‘প্রক্রিয়াধীন অবস্থায় কিভাবে জনসম্মুখে আসে ইউজিসির প্রতিবেদন?’

পরের সংবাদ

নেপালে খেলবে আবাহনী

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১২, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ

এএফসি কাপে ১৪ এপ্রিল মালদ্বীপের ঈগলস ক্লাবের বিপক্ষে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্লে-অফ ম্যাচ খেলার কথা ছিল ঢাকা আবাহনীর। কিন্তু ১৪ তারিখ থেকে বাংলাদেশ সরকার লকডাউন দেয়ায় ম্যাচটি এক সপ্তাহ পিছিয়ে দিয়ে ২১ এপ্রিল নিয়ে যাওয়া হয়। লকডাউনের কথা শুনে মূলত এএফসির কাছ থেকেই বলা হয় তারিখ পেছাতে এবং ম্যাচটি ২১ তারিখের মধ্যে আয়োজন করার নির্দেশনা দেয়া হয়। আর ম্যাচের তারিখ পেছানোর পাশাপাশি এখন ভেন্যুও বদলে ফেলা হয়েছে। এখন আবাহনীর এই ম্যাচটি নিরপেক্ষ কোনো ভেন্যুতে খেলতে হবে। আর নিরপেক্ষ ভেন্যু হিসেবে এখন ম্যাচটি নেপালে খেলতে চায় আকাশী-নীল জার্সিধারীরা। এজন্য নেপালের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আর নেপালের ফুটবল ফেডারেশন আবাহনীকে মৌখিকভাবে অনুমতি দিয়েছেও বলে জানিয়েছেন আবাহনীর ম্যানেজার সত্যজিত দাশ রুপু। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমাদের সঙ্গে অল নেপাল ফুটবল এসোসিয়েশনের (আনফা) যোগাযোগ হচ্ছে। মৌখিকভাবে তারা আমাদের খেলার অনুমতি দিয়েছে। চিঠির অপেক্ষায় রয়েছি।’

ভেন্যু পরিবর্তন করার কথা জানার পর নেপালকেই পছন্দ করে রেখেছিল আবাহনী। সত্যজিত দাশ রুপু এ প্রসঙ্গে পরশুদিন বলেছিলেন,‘এএফসি আমাদের জানিয়েছে ম্যাচটি নির্ধারিত সময়ে হচ্ছে না। তারা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছে বাংলাদেশে আবারো লকডাউন আসতে যাচ্ছে। তাই তারা ম্যাচ পিছিয়ে অন্য ভেন্যুতে করতে চাইছে। তবে আমরা মালদ্বীপে না খেলে নেপালের মাঠে খেলতে চাই। এখন দেখি শেষপর্যন্ত কী হয়।’

এএফসি কাপে রয়েছে আবাহনীর উজ্জ্বল ইতিহাস। এক মৌসুম আগেও বাংলাদেশের ক্লাব ফুটবলের ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে জোনাল সেমিফাইনালে খেলেছিল আকাশি-নীল জার্সিধারীরা। তাছাড়া বর্তমানে ঘরোয়া ফুটবলেও ভালো অবস্থানে আছে দেশ সেরা এই ক্লাবটি। এখন এশিয়ার লড়াই এএফসি কাপে ভালো করার লক্ষ্য নিয়ে এগুচ্ছে তারা।
এদিকে আবাহনী যদি নেপালে গিয়ে এই ম্যাচটি না খেলতে পারে তাহলে তখন নিরপেক্ষ ভেন্যু ঠিক করতে হবে মালদ্বীপের ক্লাব ঈগলসকে। আবাহনীর ম্যানেজার জানিয়েছেন তারা এই বিষয়টি ঈগলস ক্লাবের কর্তাদের জানিয়ে দিয়েছেন। তবে নেপালের ফুটবল ফেডারেশন যেহেতু আবাহনীকে মৌখিকভাবে জানিয়েছে তারা ম্যাচটি তাদের মাঠে আয়োজন করতে দেবে তাতে বলা যায় ম্যাচটি নেপালেই হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়