×

জাতীয়

সাত দিনের রিমান্ডে জেএমবির ভারপ্রাপ্ত আমির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২১, ০৪:৪৯ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হক ওরফে রেজার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১১ এপ্রিল) পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা বিষয়টি নিশ্চিত করেছে।

আদালত সূত্র জানায়, রবিবার দুপুরে রাজধানীর ভাটারা থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামি রেজাউল হককে হাজির করে তদন্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক রাইছুল ইসলাম ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এর আগে, শনিবার বিকালে বিশেষ অভিযান চালিয়ে রাজধানীর বাড্ডা এলাকা থেকে রেজাউল হক ওরফে রেজাকে গ্রেফতার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রেজাউল হক জেএমবির ভারপ্রাপ্ত আমির। তিনি জেএমবির একমাত্র সুরা সদস্য। দেশের বিভিন্ন অঞ্চলে সফরের মাধ্যমে তিনি সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন। জেএমবির ফান্ডের তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করতেন তিনি। এছাড়া রেজাউল ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সদস্যদের মধ্যে উগ্রবাদী বক্তব্য প্রচার করে আসছিলেন। তার বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলার তদন্ত চলছে। এছাড়া তার বিরুদ্ধে জিআরপি ও বিমানবন্দর থানার দুটি মামলা আদালতে বিচারাধীন।

সিটিটিসি সূত্র জানিয়েছে, জেএমবির আরেক পলাতক শীর্ষ নেতা সালাহউদ্দীন সালেহীনের নির্দেশে বাংলাদেশে জেএমবির কার্যক্রম পরিচালনা করছিলেন রেজাউল। এছাড়া ২০০৫ সালে সারাদেশে ঘটে যাওয়া সিরিজ বোমা হামলার অন্যতম আসামি তিনি। ২০০৭ সালে জামিনে বের হয়ে আবারো সক্রিয় হয়ে ওঠেন রেজাউল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App