×

জাতীয়

লকডাউনে খাদ্যের দাবিতে শ্রমজীবীদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২১, ০৯:৪২ পিএম

লকডাউনে খাদ্যের দাবিতে শ্রমজীবীদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

গনতান্ত্রিক বাম জোট

লকডাউনে শ্রমজীবীদের এক মাসের খাদ্য ও নগদ পাঁচ হাজার টাকা সহায়তা দেওয়াসহ ছয় দফা দাবিতে কাল সোমবার (১২ এপ্রিল) দেশব্যাপী মানববন্ধন-বিক্ষোভ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। রবিবার (১১ এপ্রিল) এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, লকডাউনে শ্রমজীবীদের জন্য এক মাসের খাদ্য ও নগদ পাঁচ হাজার টাকা সহায়তা, দৈনিক এক লাখ করোনা টেস্ট এবং সব নাগরিককে বিনামূল্যে করোনা চিকিৎসা ও ভ্যাকসিন দেওয়া, জেলা উপজেলায় আরটিপিসিআর ল্যাব স্থাপন, প্রতি জেলায় সরকারি হাসপাতালে সাধারণ ও কোভিড শয্যা বাড়ানো, কমপক্ষে ২০টি আইসিইউ বেড স্থাপন, কেন্দ্রীয় অক্সিজেন সাপ্লাই চালু, হাইফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন এবং করোনা মোকাবিলায় সমন্বিত জাতীয় উদ্যোগ ও দুর্নীতি-লুটপাট বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের ডাকে সোমবার (১২ এপ্রিল) সারা দেশে মানববন্ধন-বিক্ষোভ ও জেলা প্রশাসকের কাছে ৬ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হবে।

একই সঙ্গে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ঢাকায় কাল সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App