×

জাতীয়

লকডাউনে ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২১, ০৭:৩০ পিএম

লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত দোকান ও কর্ম হারিয়ে ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়াদের এক মাসের দোকান ভাড়া ও বাড়ি ভাড়া মওকুফে সরকার ও বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ।

রবিবার (১১ এপ্রিল) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান সংগঠনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার গত ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করে। আগামী ১৪ এপ্রিল থেকে দেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। কিন্তু লকডাউনের ফলে দেশের নিম্নমধ্যবিত্ত শ্রেণী কর্ম হারিয়ে মানবেতর জীবনযাপন করছে ও আরও লাখ লাখ শ্রমিক করবে সে ভাবনা কেউ ভাবছে না। আমরা এই মানবিক সংকট থেকে উত্তরণে ক্ষতিগ্রস্তদের এক মাসের দোকান ভাড়া ও বাড়ি ভাড়া মওকুফে সরকার ও বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সারাদেশে পোশাকশিল্পসহ বিভিন্ন শিল্প কারখানায় লকডাউনের ফলে যদি ছুটি ঘোষণা করা হয় তাহলে কোনো শ্রমিকের বেতন সে সময় কর্তন করা না হয় যে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। পাশাপাশি ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জোর দাবি জানান তিনি।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি বলেন, লকডাউন ও পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে অস্থিতিশীলতা তৈরি করে পণ্যের মূল্য বৃদ্ধি করছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং লকডাউনে সাধারণ মানুষের ভোগান্তি এড়াতে বিশেষ রেশনিং ব্যবস্থার মাধ্যমে ন্যায্য মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের জোর দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App