বাজেটে গুরুত্ব পাবে স্বাস্থ্য ও কৃষি খাত : অর্থমন্ত্রী

আগের সংবাদ

লকডাউনে ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফের দাবি

পরের সংবাদ

সুদানের শান্তিরক্ষা মিশনে সেরা কমান্ডার আব্দুল হালিম

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১ , ৭:২৫ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১১, ২০২১ , ৭:২৫ অপরাহ্ণ

সুদানের উনামিড শান্তিরক্ষা মিশনে পুলিশ প্রধানের কাছ থেকে কাজের স্বীকৃতি স্বরুপ ‘সার্টিফিকেট অফ বেস্ট কমান্ডার অফ দ্যা ইয়ার’ সার্টিফিকেট পেয়ে রেকর্ড করেছেন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম।

রবিবার (১১ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১১টায় উনামিড মিশনের পুলিশ প্রধান ড. সুলতান আজম তিমুরির কাছ থেকে তিনি ’সার্টিফিকেট অফ বেস্ট কমান্ডার অফ দ্যা ইয়ার’ পুরস্কার গ্রহণ করেন।

২০১৯ সালে ব্যানএফপিইউ কমান্ডারের নের্তৃত্বে ২৯ জন নারী সদস্যসহ ১৪০ জন উনামিড মিশনের দারফুর প্রদেশের নিয়ালা টিম সাইটে মিশন মেন্ডেট বাস্তবায়নে নিয়োজিত থাকে। এরপর ২০২০ সালের নভেম্বরে নিয়ালা টিম সাইট সফলভাবে সুদান স্থানীয় সরকারের কাছে হস্তান্তর করে মিশন মেন্ডেট বাস্তবায়নে এল ফাশের লিজিস্টিক বেজে নিয়োজিত হয়। এল ফাশেরে চৌকষতার সাথে ডিউটি পালনের পাশাপাশি কমান্ডারের নানামুখী আর্থ-সামাজিক উন্নয়নমূলক কাজগুলো বেশ প্রশংসিত হয় এবং বাংলাদেশ সম্পর্কে আন্তর্জাতিক মহলে বেশ পরিচিতি বাড়ে।

কমান্ডারের প্রচেষ্টায় এল ফাশের স্কুল, বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার পরিচিতি করার লক্ষ্যে বই বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষ রোপণসহ সুদান পুলিশকে বিভিন্ন সহায়তা প্রদান, সংশোধন কারাগারে জীবন মান উন্নয়নে বিভিন্ন আয়মূলক প্রশিক্ষণ প্রদান বেশ সাড়া ফেলে। তার এই কাজের কারণে ইতোমধ্যে ৮ বার বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কমান্ডারের স্বীকৃতি পেয়েছেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়