মামুনুলের আরেক প্রেমিকা, দুই নারীকে খুঁজছে পুলিশ

আগের সংবাদ

আইসিইউর জন্য হাহাকার

পরের সংবাদ

মর্যাদার লড়াইয়ে বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১ , ৮:৪৬ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১১, ২০২১ , ৮:৪৮ পূর্বাহ্ণ

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ মানেই মর্যাদার লড়াই। মর্যাদার এই লড়াইকে বলা হয় এল ক্লাসিকো। লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে আজ রবিবার বার্সেলোনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে রিয়াল অ্যাতলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ওঠে এসেছে। তাদের পয়েন্ট ৬৬। আর ৬৫ পয়েন্ট নিয়ে বার্সা তৃতীয়স্থানে নেমে গেছে। ফুটবল অনুরাগীদের ধারণা এটিই ছিল লিওনেল মেসির শেষ এল ক্লাসিকো । ধারণা করা হচ্ছে মৌসুম শেষে মেসি আর বার্সেলোনায় থাকছেন না।

সেই হিসাবে এটিই ছিল মেসির শেষ এল ক্লাসিকো। মহা গুরুত্বপূর্ণ এবং মর্যাদা এই লড়াইয়ে জিদানের শিষ্যরা কোম্যানের শিষ্যদের হারিয়ে শিরোপা সুবাস পাচ্ছে। আজকের ম্যাচটিতে রিয়ালের হয়ে ১৪ মিনিটের সময় করিম বেনজেমা ও ২৮ মিনিটের সময় টনি ক্রুস ফ্রি কিক থেকে গোল করেন। অপরদিকে বার্সার হয়ে ৬০ মিনিটের সময় গোল করেন মিনগুয়েজা

ম্যাচটিতে ৬৯ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছে বার্সা। অপরদিকে রিয়াল মাত্র ৩১ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছে। ফলে বোঝা যাচ্ছে বার্সাই বল নিয়ে দৌড়াদৌড়ি করেছে। কিন্তু গোল তাদের চেয়ে একটি বেশি করেছে রিয়াল।

ম্যাচের ১৪ মিনিটের সময় অসাধকরণ ব্যাকহিল থেকে গোল করেন বেনজেমা। ফ্রান্স জাতীয় দলের সাবেক এই স্ট্রাইকার বুড়ো বয়সে রিয়াল মাদ্রিদের হয়ে যে সার্ভিস দিচ্ছেন তা এক কথায় অসাধারণ। বেনজেমার নান্দনিক গোলের পর ফাউল থেকে পাওয়া ফ্রিকিক করে গোল আদায় করে নেন টনি ক্রুস। তার করা শট পেদ্রির পিঠে লেগে জালে জড়িয়ে যায়।

এদিকে এই হারের মাধ্যমে রিয়ালের বিপক্ষে টানা তিনটি ম্যাচে হেরেছে বার্সা। ১৯৭৮ সালের পর এই প্রথম এমন স্বাদ পেতে হলো তাদের। এর মধ্যে এই মৌসুমেই লিগ পর্বের দুটি ম্যাচে হেরেছে কোম্যানের শির্ষ্যরা। ২০০৭-০৮ সালের পর ফের এমন দিন দেখতে হলো বার্সাকে।

এই ম্যাচটিকে বলা হচ্ছিল লা লিগার শিরোপা নির্ধারণী ম্যাচ কিন্তু বার্সা কোচ কোম্যান বলেছিলেন এখনো অনেক সময় আছে শিরোপা নির্ধারণ হতে। তবে এক মৌসুমে রিয়ালের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ম্যাচে হারার পর কখনো শিরোপা জেতা হয়নি বার্সার।

প্রথমার্ধে রিয়াল শুধু আক্রমনে গেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে গিয়ে বার্সা ঘুরে দাড়ায়। এমনকি মেসি কর্ণার থেকে একটি গোল প্রায় করে ফেলেছিলেন। কিন্তু তার শট গোল বারে লাগে।এরপর ম্যাচের ৯৪ মিনিটের সময় মরিবার শট লাগে বারে। এই গোলটি পেলে বার্সা অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়তে পারতো।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়