সর্বাত্মক লকডাউনে সাধারণ ছুটি, মানুষকে ঘরে থাকতে হবে

আগের সংবাদ

খালেদার বাসভবনে আরও ৮ জন করোনায় আক্রান্ত

পরের সংবাদ

করোনায় কারখানা বন্ধ রাখা ও শ্রমিকদের বেতন বোনাস দেবার দাবি গার্মেন্টস শ্রমিক টিইউসির

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১১, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ

করোনা ভাইরাস মহামারীর নতুন ঢেউ মোকাবিলায় আসন্ন সর্বাত্মক লকডাউনে কল-কারখানা বন্ধ রাখা এবং শ্রমিকদের বেতন- বোনাস যথাসময়ে পরিশোধ করা, তাদের ঘরে থাকা এবং স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। একই সঙ্গে শ্রমিকদের প্রতি মানবিক আচরণ করার দাবি জানিয়েছে শ্রমিক সংগঠনটি। রবিবার (১১ এপ্রিল) সংগঠনের সভাপতি শ্রমিক নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিক নেতা জলি তালুকদার এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ক্রমাগত সংক্রমণ ও মৃত্যু হার বাড়ার পরিপ্রেক্ষিতে সরকার আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করছে। এদিকে পোশাক শিল্পের মালিকপক্ষের সংগঠনসমূহ কারখানা খোলা রাখার দাবিতে রবিবার সংবাদ সম্মেলন করেছে। শ্রমিক নেতারা সরকার এবং মালিকদের প্রতি দাবি জানিয়ে বলেন, কারখানার শ্রমিকরা এ দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হলেও তাদের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তা সবসময় উপেক্ষা করা হয়েছে। এ আশঙ্কাজনক পরিস্থিতিতে দেশের সব নাগরিকের প্রতি সমান আচরণ করতে হবে। সে কারণে সর্বাত্মক লক ডাউনে কলকারখানা বন্ধ রাখা এবং তার আগে শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস দেবার দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক টিইউসি।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়