×

সারাদেশ

সেতু ভেঙে বালু বোঝাই ট্রাক খাদে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ০৫:০৬ পিএম

সেতু ভেঙে বালু বোঝাই ট্রাক খাদে

টাঙ্গাইলের নাগরপুরে শুক্রবার রাতে বালুবাহী ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে যায়। ছবি: ভোরের কাগজ

টাঙ্গাইলের নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন ঝুঁকিপূর্ণ সেতুটি অবশেষে ভেঙে পড়েছে। শুক্রবার (৯ এপ্রিল) রাতে একটি বালুবাহী ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে বালুবাহী ট্রাকটি খাদে পড়ে। এতে বিচ্ছিন্ন হয়ে পড়ে যোগযোগ। রোগী পরিবহনে দেখা দিয়েছে চরম দুর্ভোগ।

এ দিকে দীঘদিন ধরে ঝুঁকিপূর্ণ সেতুটির মেরামতের কোনো উদ্যোগ না নেয়ায় দূর্ঘটনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই দায়ী করছেন স্থানীয়রা। সেতুটি ভেঙে যাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কসহ পার্শ্ববর্তী মানিকগঞ্জ জেলার দৌলতপুর, সাটুরিয়া ও ঢাকাগামী সড়কে সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নাগরপুর দরগ্রাম ভায়া ছনকা বাজার সড়কের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ব্রিজটির দুই পাশের রেলিং ভেঙে গেছে। এরপরও ওই সড়কে যানবাহনগুলো ঝুঁকি নিয়ে চলাচল করতো। দীর্ঘদিন ধরে সেতুটির এমন দশা থাকলেও সংস্কারের কোন উদ্যোগ নেয়নি এলজিইডি কর্তৃপক্ষ। এমনকি সেতুর কোন পাশেই লাগায়নি সতর্কীকরণ সাইনবোর্ড। ব্যবস্থা করা হয়নি বিকল্প কোন সড়কের। সতর্কীকরণ সাইনবোর্ড থাকলে হয়তো এ ধরনের দুর্ঘটনা ঘটতো না বলে জানান এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ, বারবার উপজেলা এলজিইডি কর্মকর্তাদের বিষয়টি জানানো হলেও তাদের উদাসীনতার কারণে সেতুটি ভেঙে পড়েছে।

সেতুর ঢালের মুদি দোকানি আব্দুস ছালাম (৬৯) বলেন, নাগরপুর দরগ্রাম ভায়া ছনকা বাজার সড়কের নাগরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন খালের ওপর সেতুটি নির্মিত হয় বাংলাদেশ স্বাধীনের আগে। এত বছর আগে সেতুটি নির্মিত হলেও আজ অবধি শুধুমাত্র রেলিং রং করা ছাড়া সেতু আর কোন প্রকার সংস্কার করা হয়নি।

নাগরপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুবুর রহমান বলেন, যেহেতু খালের পানি প্রবাহ বন্ধ তাই আমরা দ্রুত সেতুটি ভেঙে সেখানে মাটি ভরাট করে চলাচলের ব্যবস্থা নেয়া হবে ।

নাগরপুর থানার অফিসার ইনচার্জ আনিছুর রহমান বলেন, রাতে একটি বালুবাহী ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে যায়। এরপর থেকেই ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App