×

জাতীয়

রাজধানীর রূপনগর ও আদাবর থানায় করোনা সংক্রমণ বেশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ১০:৩৭ পিএম

রাজধানীর রূপনগর ও আদাবর থানায় করোনা সংক্রমণ বেশি

করোনা। ফাইল ছবি

ঢাকার রূপনগর ও আদাবর থানায় করোনা ভাইরাসের সংক্রমণ বেশি। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের ঢাকা সিটি করপোরেশনের থানা ভিত্তিক শনাক্তের হারের (২৭ মার্ থেকে ২ এপ্রিল) তথ্য এই তথ্য উঠে এসেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার এক তথ্য বিবরণিতে বলা হয়, ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৪ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১০৩ জন। শনাক্তের হার ৩০ শতাংশ। উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৩৬ হাজার ৭৭১টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৪৩ জন। শনাক্ত হার ২৯ শতাংশ।

উপাত্ত বিশ্লেষণে প্রতীয়মান হয়, ঢাকার রুপনগর থানা এবং আদাবর থানা সবচাইতে ঝুঁকিপূর্ণ থানা যাদের করোনা শনাক্ত যথাক্রমে রূপনগরের ৪৬ শতাংশ এবং আদাবরে ৪৪ শতাংশ। ঢাকার আরো ১৭টি থানার করোনা শনাক্তের হার ৩০ শতাংশের বেশি। ২৩ টি থানায় ২০ শতাংশ এবং ৭টি থানায় ১১ শতাংশের বেশি শনাক্তের হার।

৩০ শতাংশের বেশি শনাক্তের হার যে সব এলাকায় সেগুলো হলো; রূপনগর, আদাবর, শাহ আলী, রামপুরা, তুরাগ, মিরপুর, কলাবাগান, তেজগাঁও, মোহাম্মদপুর, মুগদা, গেন্ডারিয়া, ধানমন্ডি, হাজারীবাগ, নিউমারকেট, চকবাজার সবুজবাগ, মতিঝিল, দরুসসালাম, খিলগাঁও।

২০ শতাংশের বেশি (২১ থেকে ৩০ শতাংশ) যেসব থানা সেগুলো হলো; শাহবাগ, বংশাল, লালবাগ, শাহজাহানপুর, রমনা, কমরাঙ্গীরচর, শ্যামপুর, বাড্ডা, বনানী, উত্তরখান, শেরেবাংলা নগর, সূত্রপুর, যাত্রাবাড়ী, পল্লবী, কাফরুল, ডেমড়া, ওয়ারি, ভাটারা, দক্ষিণখান, খিলখেত, কদমতলি, উত্তরপূর্ব থানা, পল্টন।

১১ শতাংশের বেশি (১১ থেকে ২০ শতাংশ) শনাক্তের হার যেসব থানায় সেগুলো হলো; তেজগাও ডেভলপমেন্ট, উত্তর পশ্চিম থানা, ভাষানটেক, গুলশান, ক্যান্টনম্যান্ট, তেজগাঁও শিল্প থানা, বিমানবন্দর থানা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App