×

খেলা

প্রোটিয়াদের হারিয়ে রেকর্ড গড়ল পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ১১:৩৩ পিএম

প্রোটিয়াদের হারিয়ে রেকর্ড গড়ল পাকিস্তান

পাকিস্তানের জয় নিশ্চিত হওয়ার আনন্দে মাতোয়ারা রিজওয়ান ও হাসান আলী

প্রোটিয়াদের হারিয়ে রেকর্ড গড়ল পাকিস্তান

রানআউটের শিকার মোহাম্মদ হাফিজ

টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ রান তাড়ায় জয়টি ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২০১৮ সালে অজিদের বিপক্ষে ১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে সফল হয় পাকিস্তান শিবির। ১৭৮ রান তাড়ায় জয়ের আগের রেকর্ডটি ছিল বাংলাদেশের বিপক্ষে। আজ শনিবার চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার ১৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেটের জয় দিয়ে আগের সব রেকর্ডকে ভেঙে দিয়েছে বাবর আজমের দল। যা সংক্ষিপ্ত ফরম্যাটে তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। ম্যাচসেরা হয়েছেন রিজওয়ান। এ জয়ের ফলে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী পাকিস্তান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি পাকিস্তানের ১০০তম জয়।

প্রোটিয়াদের ১৮৯ রানের জবাবে খেলতে নেমে সবচেয়ে বড় ইনিংসটি খেলেছেন মোহাম্মদ রিজয়ান। ৫০ বলে ৯ চার ও ২ ছিয়ে ৭৪ রান করেছেন তিনি। শুরুতে বাবর আজম ১৪ রানে ফিরে গেলে ফখর জামানকে নিয়ে জুটি বাধেন রিজওয়ান। ফখর ২৭ রান করে তাবরিজ শামসির শিকার হন। মাঝে মোহাম্মদ হাফিজ ও হায়দার আলি ছোট ছট দুটি ইনিংস ঝেলেছেন। শেষ ফিকে পাকিস্তানের জয়ের জন্য অগ্রণি ভূমিকা পালন করেন ফাহিম আশরাফ। ১৪ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস আসে তার ব্যাট থেকে। রিজওয়ান শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। হাসান আলি ১ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। দক্ষিন আফ্রিকার হয়ে তিনটি য়িকেট নেন বেউরান হেন্ড্রিকস। শামসি নেন দুই উইকেট।

[caption id="attachment_277500" align="aligncenter" width="596"] রানআউটের শিকার মোহাম্মদ হাফিজ[/caption]

এর আগে এইডেন মারক্রাম ও হেনরিখ ক্লাসেনের অর্ধশত রানে ভর করে ১৮৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। মারক্রাম ৩২ বলে ৫১ ও হেনরিখ ২৮ বলে ৫০ রান করেন। বিলজন ৩৪ ও জানেমান মালান ২৪ রান করেন। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ ও হাসান আলি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App