করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু

আগের সংবাদ

বিস্ফোরণে দগ্ধ হয়ে মুন্সীগঞ্জের পৌর মেয়রের স্ত্রীর মৃত্যু

পরের সংবাদ

সুযোগ পেলে খেলায় নিজেকে প্রমাণ করতে চান জবির শহিদুল

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১০, ২০২১ , ৪:২১ অপরাহ্ণ

শ্রীলঙ্কা সফরের জন্য টাইগারদের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন পেসার শহিদুল ইসলাম। তবে টেস্ট সিরিজে খেলার সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে চাইবেন বলে ভোরের কাগজকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান তরুণ এ টাইগার।

তিনি বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক দলে জায়গা পেয়েছি। ভালো লাগছে। তবে সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। খেলায় নিজের সেরাটা দেওয়ার কোন বিকল্প নেই। টেস্ট সিরিজে খেলার সুযোগ পেলে নিজের সেরাটা দিয়ে নিজেকে প্রমাণ করতে চাই।

সামনে কি চ্যালেঞ্জ আছে বা আপনি কোন কোন চ্যালেঞ্জ গ্রহণ করবেন এ প্রশ্নে তরুণ এই পেসার বলেন, আসলে চ্যালেঞ্জ বলতে সব সময়ই নিজের সেরা খেলাটা দিয়ে যেতে হবে। নিজেকে সব সময় ফিট রাখতে অনেক পরিশ্রম করতে হবে।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শহিদুল ইসলাম বলেন, শ্রীলঙ্কা বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের অসংখ্য বন্ধু-বান্ধব, শিক্ষক ও শুভাকাঙ্ক্ষীরা সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ। শুরু থেকে আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বন্ধুদের সাপোর্ট পেয়েছি। সবার উদ্দেশ্যে বলব করোনার মধ্যে সবাই ঘরে থাকুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। আর আমার জন্য দোয়া করবেন।

শহিদুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৭ম ব্যাচের (বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচ) স্নাতকের শিক্ষার্থী । তিনি এ বিশ্ববিদ্যালয় থেকেই নিজের পড়ালেখা শেষ করতে চান বলে ভোরের কাগজকে জানান।

২০১৭ সালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে বরিশাল বিভাগের হয়ে প্রথম আত্মপ্রকাশ ঘটে ডানহাতি এ পেসারের। একই বছরের ২১ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লীগে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় শহিদুলের। ২০১৮-২০১৯ সেশনে বাংলাদেশ ক্রিকেট লীগে মধ্যাঞ্চল ক্রিকেট দলের হয়ে বোলিংয়ে নৈপুণ্য দেখিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম পাঁচ উইকেট শিকার করার কৃতিত্ব অর্জন করেছিলেন এ পেসার। এছাড়া গতবছরের ডিসেম্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল ম্যাচে বাবার মৃত্যুশোক সামলে শেষ ওভারে বল হাতে জেমকন খুলনার জয়ের নায়ক হয়েছিলেন শহিদুল।

সমানে শ্রীলঙ্কা সফরে ২১ এপ্রিল ও ২৯ এপ্রিল বাংলাদেশের দুটি টেস্ট হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে ১৭-১৮ এপ্রিল টাইগারদের নিজেদের প্রস্তুতি ম্যাচের পর মূল স্কোয়াড ঘোষণা করা হবে।

প্রাথমিক টেস্ট দলে রয়েছেন, মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়