মুম্বাইকে হারিয়ে জয়ে শুরু বেঙ্গালুরুর

আগের সংবাদ

সোনারগাঁয়ে ছাত্রলীগ নেতার বাবার মামলায় হেফাজত নেতাসহ গ্রেপ্তার ৩

পরের সংবাদ

রাতে মহাগুরুত্বপূর্ণ এল ক্লাসিকো

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১ , ৯:৩৫ পূর্বাহ্ণ আপডেট: এপ্রিল ১০, ২০২১ , ৯:৩৫ পূর্বাহ্ণ

ক্লাব ফুটবলে বিশ্বের সবচেয়ে বড় ও রোমাঞ্চকর লড়াই হলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচ। দুই দলের এই লড়াইটি এল ক্লাসিকো নামে পরিচিত। আজ রাতে লা লিগার ম্যাচের মাধ্যমে এল ক্লাসিকোতে খেলতে নামবে এই দুই স্প্যানিশ জায়ান্ট। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। লা লিগার ম্যাচ হওয়ায় এই ম্যাচটি বাংলাদেশের দর্শকরা ফেসবুকে উপভোগ করতে পারবেন।

এবারের লা লিগাটি আরও বেশি রোমাঞ্চকর কারণ দুই দলই এখন শিরোপার জন্য লড়ছে। আর দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধানটা খুবই কম। এখন পর্যন্ত দুই দলই সমান ২৯টি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে বার্সা ২০ ম্যাচে জয় তুলে নিয়ে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে। আর ১৯ জয় তুলে নিয়ে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রিয়াল মাদ্রিদ। আর শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ বার্সার চেয়ে মাত্র এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে। এখন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার আজকের এল ক্লাসিকোর ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ ম্যাচ হয়ে দাঁড়িয়েছে। কারণ এই ম্যাচটিতে যে দলই হারবে সে শিরোপার লড়াই থেকেই ছিটকে যেতে পারে।

জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ এখন পর্যন্ত টানা ১২টি ম্যাচে অপরাজিত রয়েছে। এরমধ্যে শেষ পাঁচটিতে তারা জয়ই তুলে নিয়েছে। আজ তারা যদি বার্সার বিপক্ষে জয় তুলে নিতে পারে তাহলে বার্সাকে টপকে যাবে তারা ও অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্টের দিক দিয়ে সমান হয়ে যাবে। রিয়াল মাদ্রিদ বার্সার বিপক্ষে সর্বশেষ দেখায় ৩-১ গোলের জয়ও তুলে নিয়েছিল।

অপরদিকে রোনাল্ড কোম্যানের বার্সেলোনাও রয়েছে দুর্দান্ত ফর্মে। তারা সব মিলিয়ে টানা ৯টি ম্যাচে অপরাজিত রয়েছে। এমনকি এই ২০২১ সালে লা লিগার একটি ম্যাচেও এখন পর্যন্ত হারেনি তারা। আর তারা যদি আজ নিজেদের এই পারফরম্যান্স ধরে রাখতে পারে তাহলে অ্যাথলেটিকো মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে আসতে পারবে।

এদিকে আজকের ম্যাচটিতে রিয়াল মাদ্রিদের হয়ে ইনজুরির কারণে সার্জিও রামোস ও করোনার কারণে রাফায়েল ভারানে খেলতে পারবেন না। তবে এই ম্যাচটিতে বেলজিয়ান তারকা খেলোয়াড় এডেন হ্যাজার্ডের ফেরার সম্ভাবনা রয়েছে। তিনি গত কয়েকদিন ধরে দলের সঙ্গে অনুশীলনও করেছেন।

অপরদিকে বার্সায় নতুন করে কোনো ইনজুরির খবর নেই। তবে রিয়ালের বিপক্ষে ম্যাচটিতে ফিরছেন সার্জিও রবার্তো ও জেরার্ড পিকে। ভায়াদোলিদের বিপক্ষে তাদের দলে রাখেননি কোচ রোনাল্ড কোম্যান।

এদিকে দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স ও খেলার ধরন দেখে অনেকেই বলছেন আজকের এই এল ক্লাসিকো ম্যাচটিতে দুই দলের কেউই জয় না পেতে পারে। মানে ম্যাচটি ড্র হতে পারে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়