করোনায় মারা গেলেন জ্যেষ্ঠ সাংবাদিক হাসান শাহরিয়ার

আগের সংবাদ

শেষের আগেই শেষ বইমেলা

পরের সংবাদ

মহারাষ্ট্রে লকডাউন, তিনদিন বন্ধ প্রাইভেট ভ্যাকসিনেশন

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১০, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ

ভারতে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্রে লকডাউন দিয়েছে সরকার। গতকাল শুক্রবার রাত ৮ টা থেকে শুরু হওয়া লকডাউনটি চলবে সোমবার সকাল ৭টা পর্যন্ত। তবে সরকারি টিকাকেন্দ্রগুলি খোলা থাকবে। প্রাইভেট টিকাদান কেন্দ্রগুলি আগামী তিন দিনের জন্য মুম্বইয়ে বন্ধ থাকবে। খবর আনন্দ বাজার পত্রিকার।

আজ শনিবার (১০ এপ্রিল) সর্বদলীয় বৈঠক করবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ বলেছেন, রাজ্যের স্বাস্থ্য-পরিকাঠামোগত উন্নতির জন্য ২-৩ সপ্তাহের জন্য ‘সম্পূর্ণ লকডাউন’ প্রয়োজন। স্বাস্থ্য পরিকাঠামোগত উন্নতি করতে রাজ্যে দুই থেকে তিন সপ্তাহের একটি সম্পূর্ণ লকডাউন দরকার।

তিনি বলেন, সরকার বর্তমানে করোনা সংক্রমণে নিয়ন্ত্রণ বৃদ্ধি করতে সক্ষম হবে। শুক্রবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৯৩ জন। এই সংখ্যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। মহারাষ্ট্রে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লক্ষ ৮৮ হাজার ৫৪০ জন। মহারাষ্ট্রে করোনাভাইরাসে ৩০১ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা ৫৭ হাজার ৩৯২।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়