মিয়ানমারে সশস্ত্র বিদ্রোহীদের হামলা, নিহত ১০ পুলিশ

আগের সংবাদ

রাজশাহীর ৮ জেলা ও ৪০টি উপজেলায় স্থাপন করা হবে ১২৪ আইসিইউ

পরের সংবাদ

করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বিএনপি

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১ , ৫:৪২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১০, ২০২১ , ৫:৪২ অপরাহ্ণ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক চলছে। শনিবার (১০ এপ্রিল) বিকাল ৫টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে বৈঠকে যুক্ত রয়েছেন।

সূত্র জানায়, বৈঠকে যে সব এজেন্ডা নিয়ে আলোচনা হচ্ছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- দেশে মহামারী করোনা সংক্রমনের সর্বশেষ পরিস্থিতিও সরকারের ব্যবস্থাপনা, দুনীতি ও চরম ব্যর্থতা, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরির ঢাকা সফর নিয়ে পর্য়ালোচনা।

এছাড়াও এজেন্ডায় আছে- বাগেরহাট-২ আসনের সরকারী দলীয় সংসদ সদস্যের মালিকানাধীন জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চ ডুবে ৩৪ জনের মৃত্যু, মামলায় কার্গো জাহাজের চালক বা মালিক কারোই নাম উল্লেখ না করা, দলীয়করনকৃত আইনপ্রনয়নকারী সংস্থার বিতর্কিত ভূমিকার প্রকৃষ্ট প্রমাণ ও করনীয়।

আলোচনার এজেন্ডার মধ্যে আরোও রয়েছে- ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নির্বাচনী প্রচারণায় বিজেপি প্রকাশিত একটি গানের ভিডিওতে বাংলাদেশে এক হিন্দু কিশোরীকে ধর্ষণের ঘটনা, টিভি থেকে নেওয়া ছবি, হেফাজত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের যে ছবি ব্যাবহার করা হয়েছে সে বিষয়ে পর্যবেক্ষণ। স্থায়ী কমিটির শূন্যপদগুলো পূরণসহ আরও অনেক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত আসতে পারে বলেও দলীয় সূত্র নিশ্চিত করেছে ।

তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত রয়েছেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়