করোনায় জেলা পর্যায়ে কার্যক্রম সমন্বয় করবেন ৬৪ সচিব

আগের সংবাদ

মহারাষ্ট্রে লকডাউন, তিনদিন বন্ধ প্রাইভেট ভ্যাকসিনেশন

পরের সংবাদ

করোনায় মারা গেলেন জ্যেষ্ঠ সাংবাদিক হাসান শাহরিয়ার

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১০, ২০২১ , ১০:২৫ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক হাসান শাহরিয়ার। শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে রাজধানীর ইমপালস হাসপাতালে মারা যান তিনি।

ফুসফুসের সমস্যা নিয়ে বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন হাসান শাহরিয়ার। অবস্থা জটিল হলে কয়েকটি সরকারি হাসপাতালে আইসিইউর জন্য খোঁজ করা হয়। সরকারি হাসপাতালে আইসিইউ না পেয়ে তাকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষা করলে তার কোভিড-১৯ পজিটিভ আসে।

আজ বাদ আসর জাতীয় প্রেস ক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে রায়েরবাজার কবরস্থানে তাকে দাফন করা হয়। তার বাড়ি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিন্নাখুলি গ্রামে।

প্রবীণ সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শোকবার্তায় তিনি বলেন, হাসান শাহরিয়ারের দীর্ঘ একনিষ্ঠ সাংবাদিক জীবন গণমাধ্যম অঙ্গনে স্মরণীয় হয়ে থাকবে।

স্বাধীনতার আগে হাসান শাহরিয়ার পাকিস্তানের দৈনিক দ্য ডনে কাজ করেন। মুক্তিযুদ্ধের পর তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। ২০০৪ সালে তিনি দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক হিসেবে অবসরে যান।

একই সঙ্গে তিনি বিশ্বের বিখ্যাত সাপ্তাহিক যুক্তরাষ্ট্রের নিউজ উইক ও ভারতের ডেকান হেরাল্ডের প্রতিনিধি ছিলেন। পরে কিছুদিন হাসান শাহরিয়ার ডেইলি সানের সম্পাদক ছিলেন।

মৃত্যুর আগে তিনি চট্টগ্রামের পিপলস ভিউ পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও হাসান শাহরিয়ার সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর আন্তর্জাতিক সভাপতি ও পরবর্তী সময়ে অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এমিরেটাস হিসেবে দায়িত্ব পালন করেন। অবসরের পরও দেশের বিভিন্ন কাগজে কলাম লিখতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়