×

জাতীয়

লকডাউনে শ্রমজীবী মানুষের জন্য সরকারি সহায়তা নিশ্চিত করার দাবি সিপিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২১, ০৮:২৭ পিএম

লকডাউনে শ্রমজীবী মানুষের জন্য সরকারি সহায়তা নিশ্চিত করার দাবি সিপিবির

শ্রমজীবী মানুষের জন্য সরকারি সহায়তা নিশ্চিত করণে সিপিবির বিক্ষোভ সমাবেশ। ছবি ভোরের কাগজ

করোনা মহামারীতে শ্রমজীবী মানুষের জন্য সরকারি সহায়তা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)। সেই সঙ্গে আসন্ন পবিত্র রমজানের আগেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে ক্ষোভ প্রকাশ করেছে দলটি এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে উদ্যোগী হবার কথা বলেছে।

শুক্রবার (৯ এপ্রিল) বিকাল সাড়ে চারটায় সেগুনবাগিচা শাখার উদ্যোগে তোপখানা রোড ট্রপিকানা টাওয়ার এর সামনে বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সেগুনবাগিচা শাখার সম্পাদক জিহাদ আরিফ। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, ঢাকা কমিটির সদস্য শংকর আচার্য, হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সেকান্দার হায়াত, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, শাখার নেতা পুষ্পেন রায়, ইরান মোল্লা প্রমুখ।

সমাবেশে নেতারা বলেন করোনা মহামারী থেকে দেশের মানুষকে মুক্ত করার জন্য যেমন লকডাউন জরুরী পাশাপাশি শ্রমজীবী মানুষ বাঁচাতে তাদের সরকারি সহায়তা নিশ্চিত আরো জরুরী ।

তারা বলেন, আওয়ামী দুঃশাসনের লুটপাট ও অব্যবস্থাপনা করোনা মহামারীকে ছাড় দিচ্ছে না। দেশের মানুষ বাঁচাতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের, দুর্নীতি, লুটপাট, স্বজনপ্রীতি বন্ধ করতে হবে এবং পরিকল্পিত ব্যবস্থাপনার মাধ্যমে শ্রমজীবী মানুষের জন্য রেশন কার্ড ও নগদ আর্থিক সহায়তা দেওয়ার দাবি জানান তারা।

নেতারা সরকারকে হুঁশিয়ার করে বলেন, এর ব্যত্যয় ঘটলে কমিউনিস্ট পার্টি শ্রমজীবী সাধারণ মানুষের জন্য মহামারীর মধ্যেও রাজপথ প্রকম্পিত করবে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি রাজধানীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিভবনে এসে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App