×

জাতীয়

ভারতের সেনাপ্রধান এখন কক্সবাজারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২১, ১১:৫২ পিএম

ভারতের সেনাপ্রধান এখন কক্সবাজারে

ভারতের সেনা প্রধান মনোজ মুকুন্দ নারভানে। ফাইল ছবি

ভারতের সেনাপ্রধান এখন কক্সবাজারে

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে ও রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ফুল দিয়ে মুক্রবার স্বাগত জানানো হয়। ছবি: ভোরের কাগজ

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে এখন কক্সবাজারে। শুক্রবার (৯ এপ্রিল) রাতে শহরের সাগরপাড়ের সায়মান বিচ রিসোর্টে উঠেছেন। এ সময় কক্সবাজারের রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীও তার সঙ্গে ছিলেন। সায়মান বিচ রিসোর্টের এমডি মাহবুব রহমান রুহেল তাদের ফুল দিয়ে স্বাগত জানান।

ভারতের সেনাবাহিনী প্রধান ৫ দিনের সফরে বাংলাদেশে আসেন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানানো হয়েছে।

[caption id="attachment_277261" align="aligncenter" width="609"] ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে ও রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ফুল দিয়ে মুক্রবার স্বাগত জানানো হয়। ছবি: ভোরের কাগজ[/caption]

এতে বলা হয়েছে, ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী বীণা নরভানে।  মূলত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে তার এ সফর। ঢাকায় পৌঁছে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ভারতীয় সেনাপ্রধান। এই সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন। ভারতীয় হাই কমিশন জানায়, এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App