×

জাতীয়

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধসহ ৩ দফা দাবি গণতান্ত্রিক বাম ঐক্যর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২১, ০৩:১৩ পিএম

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধসহ ৩ দফা দাবি গণতান্ত্রিক বাম ঐক্যর

ফাইল ছবি

টিসিবির পণ্যসহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ করাসহ তিন দফা দাবিতে মানব বন্ধন করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। তাদের অন্য দুটি দাবি হলো, গণপরিবহনের ৬০ শতাংশ বর্ধিত ভাড়া বাতিল করে সরকারকে জ্বালানি তেলে ভর্তুকি দেওয়া এবং করোনাকালে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্র মানুষদের রেশনিংয়ের ব্যবস্থা করা।

শুক্রবার (৯ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও  বিক্ষোভ সমাবেশে তারা এ দাবি জানায়। এ সময় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সংগঠনের সমন্বয়ক ও সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক  হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম, পিডিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, করোনাকালে কাজ হারিয়েছেন অনেকে। নিরুপায় হয়ে মানুষ পথে বসেছে। নিম্ন মধ্যবিত্ত থেকে হতদরিদ্র মানুষ যেন দুমুঠো খাবার খেয়ে জীবন বাঁচাতে পারে সেজন্য তাদের রেশনিং ব্যবস্থার আওতায় আনা উচিত। এই ক্রান্তিকালে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, টিসিবির পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি করায় গণবিরোধী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে মানুষ খেয়ে বাঁচতে পারে না, সেখানে তারা ৬০ শতাংশ বেশি ভাড়া দিয়ে চলাচল করবে কীভাবে? অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিতে পুড়ে যাচ্ছে মানুষের সঞ্চয়ের স্বপ্ন। শিল্পপতি থেকে ক্ষুদ্র ব্যবসায়ী পর্যন্ত সকলকে প্রণোদনার আওতায় আনার দাবি জানান তারা। তিন দফা দাবি সরকার না মানলে দেশব্যাপী তীব্র গণআন্দোলন গড়ে তোলার ঘোষনা দেন নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App