করোনায় আক্রান্ত অধ্যাপক ডা. একে আজাদ

আগের সংবাদ

তালিকা প্রণয়নে স্বচ্ছ জবাবদিহিতা থাকতে হবে

পরের সংবাদ

ভারতের সেনাপ্রধান এখন কক্সবাজারে

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১ , ১১:৫২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৯, ২০২১ , ১১:৫৫ অপরাহ্ণ

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে এখন কক্সবাজারে। শুক্রবার (৯ এপ্রিল) রাতে শহরের সাগরপাড়ের সায়মান বিচ রিসোর্টে উঠেছেন। এ সময় কক্সবাজারের রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীও তার সঙ্গে ছিলেন। সায়মান বিচ রিসোর্টের এমডি মাহবুব রহমান রুহেল তাদের ফুল দিয়ে স্বাগত জানান।

ভারতের সেনাবাহিনী প্রধান ৫ দিনের সফরে বাংলাদেশে আসেন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানানো হয়েছে।

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে ও রামু ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ফুল দিয়ে মুক্রবার স্বাগত জানানো হয়। ছবি: ভোরের কাগজ

এতে বলা হয়েছে, ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী বীণা নরভানে। মূলত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে তার এ সফর। ঢাকায় পৌঁছে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ভারতীয় সেনাপ্রধান। এই সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন। ভারতীয় হাই কমিশন জানায়, এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়