১৪ এপ্রিল থেকে গণপরিবহন ও সব প্রতিষ্ঠান বন্ধ

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১ , ৩:৫৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৯, ২০২১ , ৩:৫৬ অপরাহ্ণ

সারা দেশের কল্যাণ কামনার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালিত হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। শুক্রবার (৯ এপ্রিল) ফায়ার সার্ভিসের সদর দপ্তরে কেক কেটে এই দিবসের শুভ সূচনা করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয়। এ সময় অধিদপ্তরের ৩ জন পরিচালক এবং অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একই দিন সারা দেশের ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদ গুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের কল্যাণ কামনা করা হয়। সদর দপ্তর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকগণ। তারপর দেশের সকল ফায়ার স্টেশনে একই মেন্যুতে সকলকে দুপুরের খাবার পরিবেশ করা হয়।

উল্লেখ্য, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও এবারই প্রথম এই দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান পরিবেশন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়