×

জাতীয়

৫ দিনের সফরে ঢাকায় ভারতীয় সেনাপ্রধান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ১২:১৯ পিএম

৫ দিনের সফরে ঢাকায় ভারতীয় সেনাপ্রধান

ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে।

৫ দিনের সফরে আজ ঢাকায় এসেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে এ সফর তার।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় সেনাপ্রধান অবতরণ করেন।

ঢাকাস্থ ভানতীয় হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের সেনাপ্রধানের সঙ্গে তার স্ত্রী শ্রীমতী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধি দল থাকবে। এ সফরে বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। এছাড়া বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

জেনারেল মনোজ মুকুন্দ নরভানে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদেরও শ্রদ্ধা জানাবেন।

ভারতের সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন, শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তার এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App