×

খেলা

সিরিজ জিতল টাইগ্রেসরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ০৪:০০ পিএম

সিরিজ জিতল টাইগ্রেসরা

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ জিতে উচ্ছ্বসিত টাইগ্রেসরা

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। এর মাধ্যমে প্রোটিয়াদের বিপক্ষে টানা ৩টি ম্যাচে জয় তুলে নিয়েছে তারা। আর এই হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ এই রান ৪ উইকেট হারিয়েই টপকে যায়।

ফলে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটে জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। প্রোটিয়া ইমার্জিং দলের মেয়েদের করা এই ছোট টার্গেট ২২ ওভার হাতে রেখেই টপকে গেছেন মুর্শিদা খাতুন হ্যাপি, ফারজানা হক পিংকিরা।

তবে মাত্র ৯৩ রানের লক্ষ্যে দলীয় ৫ রানেই সাজঘরে ফিরে যান শামীমা সুলতানা। তিন নম্বরে নেমে অধিনায়ক জ্যোতিও বেশিক্ষণ খেলতে পারেননি। তিনি আউট হন ১৩ রান করে। তবে একপ্রান্ত ধরে রেখে খেলতে থাকেন হ্যাপি। তৃতীয় উইকেটে পিংকি ও হ্যাপি গড়েন ৪২ রানের জুটি।

দলের জয় প্রায় যখন নিশ্চিত তখন ১৬ রানে আউট হন পিংকি এবং ৪ রানের জন্য ফিফটি মিস করেন হ্যাপি। তার ব্যাট থেকে আসে ৭১ বলে ৭ চারের মারে ৪৬ রানের ইনিংস। এরপর বাকি কাজ সারেন লতা মন্ডল (৬) ও রোমানা আহমেদ (২)।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ইমার্জিং দল। রিতু মনি, নাহিদা আক্তার ও রাবেয়া ৩টি করে উইকেট নিলে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেছেন আনিকা বস্ক।

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘরোয়া সব প্রতিযোগিতা স্থগিত করে দিলেও বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের এই সিরিজটি চালিয়ে যাচ্ছে। কারণ বাংলাদেশ সরকার এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়ার আগেই বাংলাদেশে পৌছেছিল প্রোটিয়া নারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App